নর্থ বেঙ্গল ইউনিভার্সিটির নতুন উপাচার্য ড. বিধান চন্দ্র দাস

নিজস্ব প্রতিবেদক :
মহামান্য রাষ্ট্রপতি এবং বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মনোনিত নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির নতুন নিয়োগকৃত উপাচার্য প্রফেসর ড. বিধান চন্দ্র দাস আজ রোববার (১৬ জুলাই, ২০২৩) বেলা ১১ টায় যোগদান করেছেন।

যোগদানের পর ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের মাননীয় চেয়ারম্যান অধ্যাপক রাশেদা খালেক তাঁকে ফুলেল শুভেচছা জানান। এসময় ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা উপাচার্য এবং বর্তমানে উপদেষ্টা বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. আবদুল খালেক, উপ-উপাচার্য প্রফেসর ড. আবদুল জলিল, রেজিস্ট্রার রিয়াজ মোহাম্মদ, বিভিন্ন অনুষদের ডিনসহ প্রশাসনের উর্ধ্ধতন কর্মকর্তা এবং শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। উপাচার্যের যোগদানের পর বিশ^বিদ্যালয়ের ১০টি বিভাগ এবং কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে তাঁকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

উপাচার্য হিসেবে যোগদানের পর প্রফেসর ড. বিধান চন্দ্র দাস অনুভূতি প্রকাশ করে বলেন, বর্তমান বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তির যুগে এই বিশ^বিদ্যালয়কে এগিয়ে নিতে তাঁর উপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

প্রসঙ্গত, গত মঙ্গলবার (১১ জুলাই, ২০২৩) রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মোহাম্মদ সাহাবুদ্দিনের আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব ড. মো. ফরহাদ হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে প্রফেসর ড. বিধান চন্দ্র দাস কে আগামী ৪ বছরের জন্য এই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ প্রদান করা হয়।