নর্থ বেঙ্গল ইউনিভারসিটির উদ্যোগে মহান বিজয় দিবস পালিত


নিজস্ব প্রতিবেদক :
নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (এনবিআইইউ) যথাযোগ্য মর্যাদা ও নানা কর্মসূচির মধ্যদিয়ে মহান বিজয় দিবস উদ্যাপন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে শনিবার সকালে রাজশাহী মহানগরীর চৌদ্দপাই-এ বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাস ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এছাড়া সকাল সাড়ে ৯টায় রাজশাহী বিশ^বিদ্যালয় শহীদ মিনারে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে পুস্পস্তবক অর্পণ করেন ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা উপাচার্য ও উপদেষ্টা প্রফেসর ড. আবদুল খালেক, উপাচার্য প্রফেসর ড. বিধান চন্দ্র দাস, ট্রেজারার প্রফেসর মো. আনসার উদ্দিনসহ শিক্ষক-কর্মকর্তাবৃন্দ। এরপর দিবসের তাৎপর্য তুলে ধরে ক্যাম্পাসের টিএসসি চত্বরে আলোচনা সভা ও শিক্ষক ক্যারাম প্রতিযোগিতার আয়োজন করা হয়।

আলোচনা সভায় ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. আবদুল খালেকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউনিভার্সিটির ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান নারীনেত্রী ও সুসাহিত্যিক অধ্যাপিকা রাশেদা খালেক।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউনিভার্সিটি ট্রেজারার প্রফেসর আনসার উদ্দিন, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদের ডিন প্রফেসর ড. মকসুদুর রহমান, কলা ও বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর মো. আব্দুর রঊফ। শিক্ষক হাসান ঈমাম সুইট ও ড. আব্দুল কুদ্দুসের সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে ইউনিভার্সিটির রেজিস্ট্রার, প্রক্টরসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক- কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অতিথিবৃন্দ বিজয় দিবস শিক্ষক ক্যারাম প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।