সোমবার , ৩ জানুয়ারি ২০২২ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নববর্ষবরণের পর গোয়া রাজ্যে বেড়েছে করোনার সংক্রমণ

Paris
জানুয়ারি ৩, ২০২২ ৪:৫৪ অপরাহ্ণ

নববর্ষ উদযাপনের পর হঠাৎ করেই ভারতের গোয়ায় করোনা সংক্রমণের হার বেড়েছে। সোমবার (৩ জানুয়ারি) রাজ্যটিতে ৩৮৮ জনের করোনা শনাক্ত হয়। এতে সেখানে করোনা শনাক্তের হার ১০ শতাংশ ছাড়িয়ে গেছে। ভারতের উপকূলীয় এ রাজ্যটিতে বর্তমানে অ্যাকটিভ রোগী রয়েছেন এক হাজার ৬৭১ জন।

বড়দিন ও ইংরেজি নববর্ষ উদযাপন উপলক্ষে ডিসেম্বরের শেষের দিক থেকে গোয়াতে প্রচুর পর্যটক দেখা গেছে। কর্মকর্তারা জানিয়েছেন, উৎসব পালন করতে প্রচুর পর্যটক ভ্রমণ করায় করোনা শনাক্তের হার বেড়েছে। শনাক্তের হার ১০ দশমিক সাত শতাংশ ছাড়িয়ে গেছে।

রোববার উত্তর গোয়ার একটি জনপ্রিয় পর্যটন স্পটে বিপুল ভিড়ের একটি ভিডিও টুইটারে ব্যাপকভাবে শেয়ার করা হয়েছে। ভিডিওটিতে দেখা গেছে, উত্তর গোয়ার বাগা সমুদ্র সৈকতের কাছে একটি রাস্তায় শত শত মানুষ হাঁটছেন।

অন্যদিকে করোনার সংক্রমণ বাড়ায় রাজ্যের স্কুল-কলেজের ওপর ২৬ জানুয়ারি পর্যন্ত বিধিনিষেধ জারি করা হয়েছে। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, রাতের কারফিউ সোমবার বা মঙ্গলবার রাজ্য প্রশাসন জারি করবে।

জানা গেছে, নতুন বছর উদযাপনের জন্য হাজার হাজার অভ্যন্তরীণ পর্যটকরা গোয়ার সৈকত, পাব ও নাইটক্লাবগুলোতে ভিড় করে। যদিও করোনার নতুন ধরন মোকাবিলায় সরকার কঠোর বিধিনিষেধ জারি করেছিল।

অন্যদিকে মুম্বাই থেকে গোয়ার উদ্দেশ্য ছেড়ে যাওয়া একটি প্রমোদতরীতে একজন ক্রুর করোনা শনাক্ত হয়েছে। এরপর প্রমোদতরীতে থাকা সবার পিসিআর টেস্ট করা হয়েছে। যদিও এখন পর্যন্ত টেস্টের রিপোর্ট পাওয়া যায়নি।

 

সূত্রঃ জাগো নিউজ

সর্বশেষ - আন্তর্জাতিক