নন্দীগ্রামে প্রতিবন্ধী শিক্ষার্থীকে নির্যাতনের অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে

নন্দীগ্রাম প্রতিনিধি:

বগুড়ার নন্দীগ্রামে তৃতীয় শ্রেণির এক প্রতিবন্ধী শিক্ষার্থীকে নির্যাতনের অভিযোগ উঠেছে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে। উপজেলার রনবাঘা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের এ ঘটনা ঘটেছে।

এ ঘটনায় ছাত্রের মা রোমানা বেগম বাদী হয়ে উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, গত রবিবার (২৪ নভেম্বর) রনবাঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর কক্ষে শারীরিক প্রতিবন্ধী শিক্ষার্থী বিপ্লব হোসেনের সাথে ওই বিদ্যালয়র প্রধান শিক্ষক হালিমা খাতুনের ভাতিজা মুনতাসিম তাওহিদের মারামারি হয়। বিষয়টি জানার পর প্রধান শিক্ষক তার ভাতিজার পক্ষ নিয়ে প্রতিবন্ধী ছাত্র বিপ্লব হোসেনের বাম কানে চর-থাপ্পরসহ বেত দিয়ে আঘাত করে। আঘাতের ফলে তার কানে ফুলে যায়।

শিক্ষার্থী নির্যাতনের বিষয়টি জানতে চাইলে রনবাঘা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হালিমা খাতুন অভিযোগটি মিথ্যা দাবী করে বলেন, প্রতিবন্ধী শিক্ষার্থীকে চর-থাপ্পর দেওয়ার কোন ঘটনা ঘটেনি। এটা আমার বিরুদ্ধে একটি ষড়যন্ত্র।

এ বিষয়ে শুক্রবার সকালে নন্দীগ্রাম উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল জব্বারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, প্রতিবন্ধী শিক্ষার্থীকে চর-থাপ্পর মারার অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

স/শা