নতুন সময়সূচিতে চলছে সরকারি অফিস

সিল্কসিটিনিউজ ডেস্ক:

 

শীতকালের কারণে মঙ্গলবার (১৫ নভেম্বর) থেকে নতুন সময়সূচি অনুযায়ী চলছে দেশের সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস। এদিন থেকে সকাল ৯টায় অফিস শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

বৈশ্বিক সংকটে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্য গত ২৪ আগস্ট থেকে দেশের সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময় সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নির্ধারণ করা হয়েছিল।

 

গত ৩১ অক্টোবর প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে শীতকালের নতুন সময়সূচি সকাল ৯টা থেকে বিকেল ৪টা করা হয়, যা ১৫ নভেম্বর থেকে কার্যকর হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় ১৫ নভেম্বর নতুন অফিস সময় প্রকাশ করে জানিয়েছে, রোববার থেকে বৃহস্পতিবার প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অফিস চলবে। শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটি।

এতে আরও বলা হয়, জরুরি পরিষেবাসমূহ নতুন অফিস সময়সূচির আওতা বহির্ভূত থাকবে। বাংলাদেশ সপ্রিম কোর্ট এবং ব্যাংক বিমা ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানের সময়সূচি স্ব স্ব কর্তৃপক্ষ নির্ধারণ করবে।

এ নিয়ে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, শীত চলে আসায় অফিস সময়সূচি পুনঃনির্ধারণ করা হয়েছে।সূত্র: বাংলা নিউজ