নতুন উদ্যোমে শুরু করতে চান মুমিনুল

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

বাংলাদেশ দল প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকার মাটিতে ওয়ানডে সিরিজ জিতেছে। টেস্টেও চার দিনই দুর্দান্ত লড়াই করেছেন টাইগাররা। কিন্তু ডারবানে শেষ দিনের ব্যাটিং বিপর্যয়ে বড় ব্যবধানে হারতে হয়েছে মুমিনুলদের।

বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে মাত্র ৫৩ রানে গুটিয়ে যাবে এটা যেন মানতেই পারছেন না ভক্তরা। তবে আশাবাদী টাইগাররা। প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসের ব্যাটিং বিপর্যয়ের বিষয়টি মাথা থেকে ঝেড়ে ফেলে নতুন উদ্যোমে শুরু করতে চান ক্যাপ্টেন মুমিনুল।

ওয়ানডে সিরিজ থেকে পাওয়া আত্মবিশ্বাসই টাইগারদের শক্তি। প্রথম টেস্টে হারের পর মুমিনুল বলেছিলেন, ‘এখান থেকে ঘুরে দাঁড়ানো যাবে। ঘুরে দাঁড়াতে না পারার তো কোনো কারণ নাই। আমরা পাঁচ দিনের মধ্যে চারটা দিন খুব ভালো খেলেছি। শুধু শেষ দিনটায় খুব বাজে ব্যাটিং করেছি।’

প্রথম টেস্টে বড় ব্যবধানে হারলেও ম্যাচে বেশ কিছু ইতিবাচক দিক ছিল। মুমিনুল বলেন, ‘এখানে অনেক ইতিবাচক ব্যাপার আছে, যা দেখে আমার মনে হয়, আমরা সহজেই ঘুরে দাঁড়াতে পারব। মাহামুদুল হাসান জয় খুব ভালো একটা ইনিংস খেলেছে, ১৩৭ রানের। লিটন ভালো ব্যাটিং করেছে। (ইয়াসির) রাব্বি ভালো ব্যাটিং করছে, (মেহেদী হাসান) মিরাজও ভালো করছে।’

তবে এই টেস্ট বাংলাদেশ দলের জন্য আরও কঠিন পরীক্ষা অপেক্ষা করছে। দল থেকে ছিটকে গেছেন পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। বাংলাদেশ যদি ৩ পেসার নিয়ে খেলে খালেদ আহমেদ-ইবাদত হোসেনের সঙ্গে দেখা যেতে পারে আবু জায়েদ রাহীকে।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন