রবিবার , ২০ ফেব্রুয়ারি ২০২২ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নতজানু রাষ্ট্রে পরিণত হচ্ছে দেশ: ফখরুল

Paris
ফেব্রুয়ারি ২০, ২০২২ ৮:৫১ অপরাহ্ণ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আওয়ামী লীগ সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে সুচিন্তিভাবে বাংলাদেশের যে আলাদা সত্ত্বা, বাংলাদেশের যে আলাদা পরিচিতি-অস্তিত্ব সেটাকে ধবংস করে দিচ্ছে। বাংলাদেশকে এখন সত্যিকার অর্থেই একটা নতজানু রাষ্ট্রে পরিণত করেছে। ’

আজ রবিবার রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিএনপি আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। করোনা ভাইরাসের ওমিক্রন ধরনের বিস্তারের কারণে এক মাস পর এই প্রথম বিএনপির কয়েক হাজার নেতা-কর্মী প্রকাশ্যে অনুষ্ঠান করল।

মির্জা ফখরুল বলেন, সময় খুব কম। সবাইকে সংগঠিত করতে হবে। দ্রুত জনগনকে সঙ্গে নিয়ে রাজপথে নামতে হবে। কারণ, আওয়ামী লীগ বেশিদিন ক্ষমতায় থাকলে বাংলাদেশের অস্তিত্ব থাকবে না, ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে।

ভাষা শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে বিএনপি মহাসচিব বলেন ‘রাষ্ট্রভাষা আন্দোলনই ছিলো আমাদের জাতি সত্ত্বা নির্মাণের প্রথম ভিত্তি। কিন্তু আজকে খুব দুর্ভাগ্যের কথা, সেই ১৯৫২ সালে ভাষা আন্দোলনের যে চেতনা ছিলো, যে আশা-আকাংখা ছিলো যে একটা স্বাধীন, সুস্থ ও গণতান্ত্রিক মুক্ত সমাজ নির্মাণ করা এবং তারই ধারাবাহিতায় ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে আমরা লড়াই করেছিলাম একটা স্বাধীন গণতান্ত্রিক সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণ করবার জন্যে স্বপ্ন দেখেছিলাম।   আজকে সেই আশা-আকাংখা, সেই চেতনা আমাদের ধূলিসাৎ হয়ে গেল।

মির্জা ফখরুলের সভাপতিত্বে এবং দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিমের পরিচালনায় আলোচনা সভায় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, সেলিমা রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

 

সূত্রঃ কালের কণ্ঠ

সর্বশেষ - রাজনীতি