নজর কাড়বেই গ্যালাক্সি এস২২ আল্ট্রা ও এস২২+

প্রযুক্তিপ্রেমীদের নতুন প্রযুক্তির উদ্ভাবনী স্মার্টফোন পরখ করে দেখার সুযোগ করে দিতে প্রযুক্তি জায়ান্ট স্যামসাং তাদের বহুল প্রতিক্ষীত ফ্ল্যাগশিপ সিরিজের দুটি ফোন স্যামসাং গ্যালাক্সি এস ২২ আল্ট্রা ও এস২২+ উন্মোচন করেছে। স্টাইল ও শক্তির সমন্বয়ে এ ফোন দুটিকে ‘শক্তিশালী ও আকর্ষণীয়’ ডিভাইস হিসেবেই বিবেচনা করা যায়।

চমৎকার এস২২+ ডিভাইসটিতে রয়েছে ইমার্সিভ ৬.৬ ইঞ্চি এফএইচডি+ ডায়নামিক অ্যামোলেড ২x ডিসপ্লে; অন্যদিকে এস২২ আল্ট্রা ডিভাইসটিতে রয়েছে ৬.৮ ইঞ্চি কিউএইচডি+ডায়নামিক অ্যামোলেড ২x ডিসপ্লে। ১২০ হার্টজ রিফ্রেশ রেট থাকার কারণে দুটি ডিভাইস দিয়েই স্মুদ ‘স্ক্রলিং’ ও ‘সোয়াইপিং’ করা যায়।

গ্যালাক্সি এস২২ আল্ট্রা ও এস২২+ ডিভাইস দুটিতে দ্রsতগতির স্ন্যাপড্রাগন ৮ জেন ১ (৪এনএম) প্রসেসর ব্যবহার করা হয়েছে, যা ডিভাইস দুটির পারফরম্যান্সকে আরো শক্তিশালী করেছে, যা খুবই দুর্লভ। এমন শক্তিশালী ডিভাইস দুটি ব্যবহার করে ব্যবহারকারীরা হতাশ হবেন না; এমন নিশ্চয়তাই প্রদান করা হয়েছে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে।

এস২২ আল্ট্রা ডিভাইসটিতে কোয়াড ক্যামেরা সেট-আপ রয়েছে; যেখানে সুন্দর ভিডিও ধারণের জন্য ১২ মেগাপিক্সেল (এফ/২.২) আল্ট্রা ওয়াইড লেন্স, ১০৮ মেগাপিক্সেল (এফ/১.৮) ওআইএস ওয়াইড মেইন লেন্স, একটি ১০ মেগাপিক্সেল (এফ/৪.৯) ওআইএস পেরিস্কোপ লেন্স, ৩x অপটিক্যাল জুম সহ একটি ১০ মেগাপিক্সেল (এফ/২.৪) ওআইএস টেলিফটো লেন্স রয়েছে। অসাধারণ সেলফি তোলার জন্য ডিভাইসটিতে রয়েছে একটি ৪০ মেগাপিক্সেল (এফ/২.২) ফ্রন্ট ক্যামেরা। এ ক্যামেরাগুলো ব্যবহার করে যেকোনো পরিবেশ ও পরিস্থিতিতেই যারা ছবি তুলতে ভালোবাসেন তারা পরিষ্কার ও উজ্জ্বল ছবি তুলতে পারবেন। মজার বিষয় হচ্ছে, এ ফোনটির ক্যামেরা দিয়ে তোলা ছবিগুলো ডিএসএলআর ক্যামেরার ছবির মতোই হবে!

অন্যদিকে, এস২২+ ডিভাইসটিতে রয়েছে তিনটি ক্যামেরা। এর মধ্যে রয়েছে ওআইএস সহ ৫০ মেগাপিক্সেল (এফ/১.৮) ওয়াইড মেইন ক্যামেরা, ৩x অপটিক্যাল জুম এবং ওআইএস সহ একটি ১০ মেগাপিক্সেল (এফ/২.৪) টেলিফটো লেন্স ও  সুপার স্টেডি ভিডিওর জন্য ১২ মেগাপিক্সেল (এফ/২.২) ১২০ ডিগ্রি আল্ট্রা ওয়াইড ক্যামেরা। ১০ মেগাপিক্সেল (এফ/২.২) ফ্রন্ট ক্যামেরা দিয়ে চমৎকার ছবি তোলা যাবে। ডিভাইসটির নাইটোগ্রাফি ফিচার দিয়ে উন্নতমানের ভিডিও ধারণ করা যাবে।

গ্যালাক্সি এস২২ আল্ট্রা ডিভাইসটিতে অসাধারণ এস-পেন সংযুক্ত করা হয়েছে, এটি ব্যবহারকারীদের ডিভাইস ব্যবহারের বিষয়টিকে আরো উন্নত করবে। এস২২+ ও এস২২ আল্ট্রা ডিভাইস দুটিতে যথাক্রমে ৮জিবি র‌্যাম/১২৮ জিবি রম এবং ১২ জিবি র‌্যাম/২৫৬ জিবি রম ব্যবহার করা হয়েছে। এ ছাড়াও, এস২২+ ডিভাইসটিতে রয়েছে ৪ হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ও এস২২ আল্ট্রা ডিভাইসটিতে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়র ব্যাটারি ব্যবহার করা হয়েছে। দুটি ডিভাইসেই ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা, আইপি৬৮ পানি প্রতিরোধক ও আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে।

শক্তিশালী, ব্যবহার উপযোগী, কাজের দক্ষতা বৃদ্ধি ও নান্দনিক এ ডিভাইস দুটি নতুন কিছু তৈরিতে প্রথা ভেঙে স্মার্টফোন ব্যবহারের নতুন সম্ভাবনা উন্মোচন করেছে। অসাধারণ, দুর্দান্ত  ও প্রয়োজনীয় ফিচারসমৃদ্ধ, উন্নত ক্যামেরা ও শক্তিশালী প্রসেসরের সমন্বয়ই এস২২ আল্ট্রা ও এস২২+। প্রথম দেখাতেই এ ডিভাইস দুটি প্রযুক্তিপ্রেমীদের প্রত্যাশা পূরণ করতে পারবে।

 

সূত্রঃ কালের কণ্ঠ