নগরীতে ৫ দফা দাবিতে পল্লী সঞ্চয় ব্যাংক কর্মচারীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:
নগরীতে ৫ দফা দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে ‘পল্লী সঞ্চয় ব্যাংক’ এর রাজশাহী বিভাগীয় কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদ। শনিবার বেলা সাড়ে ১১টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 
প্রায় ঘন্টাব্যাপী এ মানববন্ধনে অংশ নেয় পল্লী সঞ্চয় ব্যাংক রাজশাহীসহ নাটোর,বগুড়া, চারঘাট, নওগাঁ, পাবনা সিরাজগঞ্জ,চাপাইনবাবগঞ্জ, গোমস্তাপুর থেকে আগত কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

 
এ সময় বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগে ২০১৪ সালের জুলাই মাসে জাতীয় সংসদে  ‘পল্লী সঞ্চয় ব্যাংক’ পাশ হয়। সেই আইনে বলা হয় ৩০ জুন ২০১৬ তারিখে এশটি বাড়ি এশটি খামার প্রকল্প বিলুপ্ত হবে এবং প্রকল্পের সকল সম্পদ ব্যাংকের সম্পদ বলে গন্য হবে। কিন্তু ২০১৪ সালেই পল্লী সঞ্চয় ব্যাংকের চেয়ারম্যান নিয়োগ ও পরিচালনা পর্ষদ গঠন করা হলেও অদ্যবধি ব্যাঙ্কের কোন শাখাতেই ব্যাঙ্কিং কার্যক্রম শুরু করা হয়নি এবং প্রকল্পের  কর্মকর্তা –কর্মচারীদের পল্লী সঞ্চয় ব্যাংকে স্থায়ী করণের কোন পদক্ষেপ গ্রহন করা হয়নি।

7 copy
তাই দুই বছর অতিবাহিত  হলেও কোন অগ্রগতি না থাকায় বিলুপ্ত এ প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীদের ‘পল্লী সঞ্চয় ব্যাংক’ এর আইন ও চাকুরী প্রবিধান মোতাবেক দ্রুত চাকুরীতে স্থায়ী করণসহ ৫ দফা দাবি নিয়ে মানববন্ধন কর্মসূচী পালন করছে তারা।

 
তাদের দাবিসমূহ হলো, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার পল্লী সঞ্চয় ব্যাংকে সদ্য বিলুপ্ত একটি বাড়ি একটি খমার প্রকল্পের সকল কর্মকর্তা-কর্মচারীদের দ্রুত স্থায়ী নিয়োগ সহ সকল সুবিধা প্রদান করতে হবে। যাচাই-বাছাইয়ের নামে কোন কর্মকর্তা-কর্মচারী কে চাকুরী হতে বাদ দেয়া যাবে না। “পল্লী সঞ্চয় ব্যাংক” এর সকল শাখার কার্যক্রম দ্রুত শুরু করতে হবে। কর্মকর্তা-কর্মচারীদের চাকুরী “পল্লী সঞ্চয় ব্যাংক” এর স্থায়ী করা ছাড়া বিলুপ্ত ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের মেয়াদ নতুন করে বাড়ানো যাবে না। অন্য কোন ব্যাংকের অধীনে পল্লী সঞ্চয় ব্যাংক এর সমিতি সমূহ নিবন্ধন করা যাবে না।
স/শ