মঙ্গলবার , ৬ আগস্ট ২০১৯ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নগরীতে ১৫ বিদ্যালয়ে ১৮০টি এ্যারোসল বিতরণ মেয়রের

নিউজ ডেস্ক
আগস্ট ৬, ২০১৯ ৯:১০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
সাধারণ এবং এডিস মশা থেকে শিক্ষার্থীদের রক্ষার্থে রাজশাহী মহানগরীর ১৫টি প্রাথমিক বিদ্যালয়ের জন্যে ১৮০টি এ্যারোসল প্রদান করা হয়েছে। আজ মঙ্গলবার রাত আটটায় নগর ভবনে মেয়র দপ্তরকক্ষে বিদ্যালয়গুলোর শিক্ষকদের হাতে এ্যারোসল তুলে দেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। রাজশাহী রিয়েল এস্টেট এ্যান্ড ডেভেলপার এ্যাসোসিয়শনের (রেডা) উদ্যোগে এসব এ্যারোসল প্রদান করা হয়।

এ সময় সিটি মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে ডেঙ্গু প্রতিরোধে রেডা এগিয়ে এসেছে। এটি একটি অনন্য দৃষ্টান্ত। এটি দেখে অন্যরাও উৎসাহিত হয়ে এগিয়ে আসবে বলে প্রত্যাশা করছি। শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকি এড়াতে শিক্ষাপ্রতিষ্ঠান চালুর আধা ঘন্টা আগে এ্যারোসল স্প্রে করানোর ব্যবস্থা গ্রহণে শিক্ষকদের নির্দেশনা প্রদান করেন এবং মহতি উদ্যোগের জন্য রেডাকে ধন্যবাদ জানান মেয়র।

এ বিষয়ে রেডার সাধারণ সম্পাদক মিজানুর রহমান কাজী বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনে ডেঙ্গু প্রতিরোধে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। আমরা সামাজিক দায়বদ্ধতা থেকে আমরা সিটি কর্পোরেশনের কাজে সহযোগিতায় এগিয়ে এসেছি। প্রাথমিকভাবে মহানগরীর ১৫টি প্রাথমিক বিদ্যালয়কে এ্যারোসল প্রদান করা হলো।পর্যায়ক্রমে সকল বিদ্যালয়ে এ্যারোসল প্রদানের পরিকল্পনা রয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন রেডার সভাপতি তৌফিকুর রহমান লাবলু, সাংগঠনিক সম্পাদক মেজবাউল বারী সওদাগরসহ কার্যনির্বাহী সকল সদস্যবৃন্দ এবং বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর