নওগাঁ-২ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দুইজনের মনোনয়নপত্র দাখিল

নওগাঁ প্রতিনিধি:
নওগাঁর ধামইরহাটে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত হয়ে যাওয়া নওগাঁ-২ (ধামইরহাট ও পত্নীতলা ) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন মেজবাউল আলম কাজল ও মেহেদী মাহমুদ রেজা। মেহেদী মাহমুদ রেজা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক।  বুধবার (১৭ জানুয়ারি) বিকেলে পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার টুকটুক তালুকদারের কার্যালয়ে তারা দুইজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন।
এর আগে (১৫ নভেম্বর) তফশিল ঘোষণা অনুযায়ী তিনজন প্রার্থী মনোনয়নপত্র দাখিলের পর তাদের মনোনয়ন বৈধ হিসেবে ঘোষণা করায় তাদেরকে নতুন করে আর মনোনয়নপত্র জমা দিতে হয়নি।
আগের তিন প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে সাবেক স্থানীয় সংসদ সদস্য মো. শহীদুজ্জামান সরকার, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়ে তোফাজ্জাল হোসেন ও ট্রাক প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী এসএম ইঞ্জিনিয়ার আখতারুল আলম।
পত্নীতলা উপজেলা সহকারী রিটার্নিং অফিসার টুকটুক তালুকদার বলেন, নতুন করে মনোনয়নপত্র জমা দেওয়া মেজবাউল আলম কাজল ও মাহমুদ রেজার মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বৈধ ঘোষিত হলে আগামী ১২ ফেব্রুয়ারী জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে মোট পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।
রিটার্নিং অফিসার আরো বলেন, নতুন করে তফশিল ঘোষণা অনুযায়ী বুধবার ছিল আগ্রহী সংসদ সদস্য প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। আগামীকাল বৃহস্পতিবার মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। প্রতীক বরাদ্দ করা হবে ২৬ জানুয়ারি। এরপর ১২ ফেব্রæয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আট দিন আগে এ আসনের স্বতন্ত্র (ঈগল) প্রার্থী বীর মুক্তিযোদ্ধা ও পত্নীতলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আমিনুল হক গত ২৯ ডিসেম্বর মারা গেলে নির্বাচন কমিশন (ইসি) ভোট স্থগিত করেন। এরপর ৮ জানুয়ারি নওগাঁ-২ আসনের নির্বাচনের জন্য নতুন করে তফশিল ঘোষণা করে ইসি। নতুন তফশিল অনুযায়ী আগামী ১২ ফেব্রুয়ারী ওই আসনে ভোট অনুষ্ঠিত হবে।