নওগাঁ সদর হাসপাতালে এক বছরে চিকিৎসাসেবা পেয়েছে সোয়া তিন লাখ

কাজী কামাল হোসেন, নওগাঁ: 
নওগাঁ আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা সেবার মান বৃদ্ধির কারনে এই হাসপাতালে রোগীদের সেবা গ্রহনের প্রবনতা বৃদ্ধি পেয়েছে। জেলার নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের চিকিৎসাসেবার একমাত্র প্রাণকেন্দ্র এখন নওগাঁ জেলা সদরে অবস্থিত আধুনিক এই হাসপাতালটি।
যার ফলে বিগত এক বছরে নওগাঁ জেলা সদরের এই ১০০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ৩ লাখ ২৫ হাজার ৭৪৪ জন রোগীর চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে।
নওগাঁ সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. রওশন আরা বেগম জানিয়েছেন, জানুয়ারী’১৮ হতে ডিসেম্বর’১৮ পর্যন্ত এই এক বছরে আন্তঃবিভাগে ২৮ হাজার ৬০৭ জন, জরুরী বিভাগে ৪০ হাজার ৪০৯ জন এবং বহির্বিভাগে ২ লাখ ৫৬ হাজার ৭২৮ জন রোগীকে সেবা প্রদান করা হয়েছে।
এই এক বছরে মাসভিত্তিক চিকিৎসা সেবা প্রদানের সংখ্যা হচ্ছে জানুয়ারী মাসে আন্তঃবিভাগে ২ হাজার ১১৭ জন, জরুরী বিভাগে ১ হাজার ৯২০ জন ও বহিঃর্বিভাগে ১৮ হাজার ৭৯৯ জন,  ফেব্রুয়ারী মাসে আন্তঃবিভাগে ২ হাজার ৩ ৪৭ জন, জরুরী বিভাগে ৪ হাজার ৫৫৩ জন ও বহির্বিভাগে ২০ হাজার ৯২৭ জন, মার্চ মাসে আন্তঃবিভাগে ২ হাজার ৫৫০, জরুরী বিভাগে ৫ হাজার ৩৩০ জন ও বহির্বিভাগে ২৩ হাজার ৬৬ জন, এপ্রিল মাসে আন্ত:বিভাগে ২ হাজার ৩১৪ জন, জরুরী বিভাগে ৪ হাজার ৯০৩ জন ও বহির্বিভাগে ২২ হাজার ৪০৭ জন, মে মাসে আন্ত:বিভাগে ২ হাজার ৪৪৯ জন, জরুরী বিভাগে ২ হাজার ৩৯৯ জন ও বহির্বিভাগে ১৯ হাজার ৯০৮ জন, জুন মাসে আন্ত:বিভাগে ২ হাজার ৩২২ জন, জরুরী বিভাগে ২ হাজার ৭৭৯ জন ও বহির্বিভাগে ১৬ হাজার ৫৩২ জন, জুলাই মাসে আন্ত:বিভাগে ২ হাজার ৩২৩ জন, জরুরী বিভাগে ৫ হাজার ৩৬ জন ও বহির্বিভাগে ২ হাজার ২৭১ জনকে সেবা দেয়া হয়েছে।
এছাড়া আগস্ট মাসে আন্ত:বিভাগে ২ হাজার ৬১৮ জন, জরুরী বিভাগে ৩ হাজার ২৯৪ জন ও বহি:র্বিভাগে ১৮ হাজার ৫৭৭ জন, সেপ্টেম্বর মাসে আন্ত:বিভাগে ২ হাজার ১৮৭ জন, জরুরী বিভাগে ২ হাজার ৯৪২ জন ও বহির্বিভাগে ২৫ হাজার ১৫৫ জন, অক্টোবর মাসে আন্ত:বিভাগে ২ হাজার ৩২৮ জন, জরুরী বিভাগে ২ হাজার ৬১৩ জন ও বহির্বিভাগে ২৬ হাজার ৩৩৭ জন, নভেম্বর মাসে আন্ত:বিভাগে ২ হাজার ৫৯১ জন, জরুরী বিভাগে ২ হাজার ১৫৫ জন ও বহির্বিভাগে ২৩ হাজার ৬৭৭ জন এবং ডিসেম্বর মাসে আন্ত:বিভাগে ২ হাজার ৪৬১ জন, জরুরী বিভাগে ২ হাজার ১৫৫ জন এবং বহির্বিভাগে ১৮ হাজার ৩৭২ জনকে চিকিৎসাসেবা দেয়া হয়েছে।
স/শা