নওগাঁয় ‘মানবিক ব্লাড ডোনার গ্রুপ’র প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নওগাঁ প্রতিনিধি:

‘চলো বোন চলো ভাই রক্ত দানে ভয় নাই। এসো করি রক্ত দান বাঁচতে পারে একটি প্রাণ’- এই শ্লোগানে নানা আয়োজনে নওগাঁর ‘মানবিক ব্লাড ডোনার গ্রুপ’ এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।  শনিবার (০৫ মার্চ) সকাল ১০ টা থেকে দুপুর ২টা পর্যন্ত নওগাঁ সরকারি কলেজের একাডেমিক ভবনের সামনে আনুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করেন কলেজটির অধ্যক্ষ অধ্যাপক নাজমুল হাসান। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে দিনব্যপী ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পিং, রক্তদান কর্মসূচি এবং কেক কাটা হয়।

মানবিক ব্লাড ডোনার গ্রুপের আয়োজনে এবং সংগঠনটির প্রতিষ্ঠাতা মিঠুন আহমেদের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- নওগাঁ জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক শাকিল আহমেদ বাদল।

মিঠুন আহমেদ বলেন, এ মহতী উদ্যোগ জরুরি রক্তের প্রয়োজন মেটাতে সহায়তা করবে। কেউ যেন রক্তের অভাবে ভোগান্তির শিকার না হন। এ ক্যাম্পেইনের মূল উদ্দেশ্য হলো ‘ওয়ার্ক ফর হিউম্যানিটি অর্থাৎ মানবতার জন্য কাজ’। ‘আমরা মনে করি, সমাজের প্রতি আমাদের দায়বদ্ধতা আছে, দায়িত্ব আছে। কারও রক্তের দরকার হলে আমরা জরুরি ভিত্তিতে সরবরাহ করবো।

দিনব্যাপী এ কর্মসূচিতে অন্যদের মধ্যে নওগাঁ সরকারি কলেজের শিক্ষার্থী রুহুল আমিন, মাসরুফ, জীবন, রনি,বাপ্পি, সাবিহা, মিম, স্মৃতি, নুসরাত, শেফাউল প্রমুখ উপস্থিত ছিলেন।

এএইচ/এস