নওগাঁয় ভ্রমণকন্যা আয়োজিত ‘নারীর চোখে বাংলাদেশ’ অনুষ্ঠিত 

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:
নওগাঁয় পিএম বালিকা উচ্চ বিদ্যালয়ে ট্রাভেলস অফ বাংলাদেশ ভ্রমণকন্যা কর্তৃক আয়োজিত ‘নারীর চোখে বাংলাদেশ’ ৭ম পর্বের কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বিদ্যালয় চত্বরে কর্নফুলি অটোমোবাইলের সহযোগিতায় স্কয়ার ফার্মাসিউটিক্যাল এর অর্থায়ন করে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরজুমান্দ বানুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে ঢাকা মেডিকেল কলেজের ভ্রমন কন্যা ডা. সাকিয়া হক ও ডা. মানসী সাহা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিলভী রহমান ও জয়ন্তী রানী বিশ্বাস, শিক্ষার্থী সিলভী রহমান, নওগাঁর প্রথম আলো বন্ধু সভার তসলিমা ফেদৌস প্রমুখ বক্তব্য দেন।
বক্তারা মেয়েদেরকে সচেতন করতে বাংলাদেশ, মুক্তিযুদ্ধ, বয়ঃসন্ধীকালীন সমস্যা, স্বাস্থ্য ও পরিচ্ছন্নতার উপর বিস্তারিত আলোচনা করেন। এসময় এসব বিষয়ে ভিডিও-চিত্র প্রদর্শন করা হয়। সভায় বালিকা বিদ্যালয়ের সহস্রাধিক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
দুটি স্কুটি (মোটরসাইকেল) নিয়ে ৫ জন ভ্রমন কন্যা ২০১৭ সালের ৬ এপ্রিল থেকে প্রথম ধাপে বের হয়ে ৬টি ধাপে দেশের ৪৩টি জেলায় এরকম অনুষ্ঠান করেন। ১২ জানুয়ারী ২০১৯ সালে সপ্তম ধাপে পঞ্চগড় জেলা থেকে শুরু করে ৪৪তম জেলা হিসেবে নওগাঁ জেলায় এসভা করেন তারা। দেশের ৬৪টি জেলায় এরকম সভা করবেন বলে জানান তারা।
স/শা