নওগাঁয় ব্র্যাকের উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস ২০২২ উদযাপন

নওগাঁ প্রতিনিধি:

“টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক নারী দিবস ২০২২ উপলক্ষ্যে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচি (সেল্প) বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে। দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে নওগাঁয় মঙ্গলবার (৮ মার্চ) বেলা ১১টায় সার্কিট হাউস চত্ত্বরে সমাবেশ ও মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধন শেষে এক বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান সড়ক দিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়।

এসময় র‌্যালি ও মানববন্ধনে উপস্থিত ছিলেন নওগাঁর জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান পিএএ, সদর উপজেলা নির্বাহী অফিসার মির্জা ইমাম উদ্দিন, নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি কায়েস উদ্দীন, এটিএন বাংলার জেলা প্রতিনিধি এএসএম রায়হান আলম, ব্র্যাক জেলা সমন্বয়কারী স্বপন কুমার মিস্ত্রী, ব্র্যাক সেলপ কর্মসূচির জেলা ব্যবস্থাপক মো. আবু সায়েম, ডেপুটি ম্যানেজার শরিফুল আলম।

পরবর্তীতে জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বরে ব্র্যাকের পক্ষ থেকে পথনাটক প্রদর্শনীর আয়োজন করা হয়। সেলপ কর্মসূচির বসুন্ধরা গণনাটক দল ‘প্রতিরোধ’ নাটকটি পরিবেশন করে। একইসাথে উক্ত স্থানে গণস্বাক্ষর অভিযান পরিচালনা করা হয়। গণনাটক প্রদর্শণ শেষে জেলা প্রশাসকের সভা কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সেল্প কর্তৃক শাপলা বেগম, মোছা. সাবিনা ইয়াসমিন ও মোছা. সালমা বেগম নামে তিন জন সফল ও সাহসী নারীকে সম্মাননা প্রদান করা হয়।

জি/আর