নওগাঁয় বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক নওগাঁ:
নওগাঁয় ১২তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে মঙ্গলবার সকাল ১০টায় সার্কিট হাউস থেকে একটি র‌্যালী বের করা হয়। সেখান থেকে র‌্যালীটি জেলা প্রশাসকের সম্মেলন এসে শেষ হয়।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান। পরে সেখানে একটি আলোচনা সভার আয়োজন করা হয় । এবারের আলোচনার প্রতিপাদ্য বিষয় ছিল “ সংস্কার প্রযুক্তির ব্যবহার, অটিজম বৈশিষ্ট্য সম্পন্ন ব্যক্তির অধিকার”। সমাজসেবা অধিদপ্তর নওগাঁর উপ-পরিচালক মোঃ তৌহিদুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফারজানা হোসেন, নওগাঁর সমাজসেবা অধিদপ্তর সহকারী পরিচালক রিজিয়া খাতুন প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার সাইদুর রহমান, প্রতিবন্ধী বিষয়ক কর্মকতা জান্নাতুল ফেরদৌস, সুজন নওগাঁ জেলা শাখার সাধারন সম্পাদক মাহমুদুন নবী বেলাল,আমার আলো অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল আউয়াল সহ বিভিন্ন প্রতিবন্ধী ছাত্র ও ছাত্রী এবং অভিভাবকরা উপস্থিত ছিলেন।
স/জি