নওগাঁয় বিজিবির অভিযানে চার হাজার বোতল ফেন্সিডিল জব্দ

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ: নওগাঁয় বিজিবির অভিযানে ৪ হাজার ১৭৯ বোতল ফেন্সিডিল জব্দ করা হয়েছে। এরমধ্যে ধামইরহাট সীমান্তে পৃথক অভিযান চালিয়ে ১ হাজার ৫০৩ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার করেছে বিজিবি। অন্যদিকে পত্নীতলা উপজেলার ৩টি বিওপির অধীনে অভিযান চালিয়ে ২ হাজার ৬৭৬ বোতল ফেন্সিডিল জব্দ করে।

১৪ বিজিবি পত্নীতলা ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মো.জাহিদ হাসান পিবিজিএম বলেন, চলতি বছরের ১ জানুয়ারী থেকে ৩০ জুন পর্যন্ত ধামইরহাট উপজেলার সীমান্তবর্তী ৬টি বিওপির (বর্ডার আউট পোষ্ট) টহল কমান্ডারদের সমন্বয়ে বিজিবি সদস্যরা সীমান্ত এলাকার বিভিন্নস্থানে মাদক বিরোধী অভিযান চালায়। অভিযানে ১ হাজার ৫০৩ বোতল ভারতীয় ফেনসিডিল, ১৬২ বোতল ভারতীয় মদ এবং ১ কেজি গাঁজা আটকসহ অন্যান্য ভারতীয় মালামাল আটক করা হয়।

আটককৃত মালের আনুমানিক মূল্য ১২ লাখ টাকা। এ ব্যাপারে সংশ্লিষ্ট থানায় ২৫টি চোরাচালান মামলা দায়ের করা হয়েছে বলে জানায় বিজিবি।

অপরদিকে পত্নীতলা উপজেলার ৩টি বিওপির অধীনে সীমান্ত এলাকার বিভিন্ন স্থানে বিজিবি সদস্যরা মাদকবিরোধী অভিযান চালায়। এসময় ২ হাজার ৬৭৬ বোতল ফেনসিডিল আটক করা হয়েছে। যার মূল্য প্রায় ৩১ লাখ ৮৭ হাজার টাকা। এ ব্যাপারে পত্নীতলা থানায় ২৭টি মামলা দায়ের করা হয়েছে।

স/শা