নওগাঁয় বিএসএফের গুলিতে বাংলাদেশী আহত

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:
নওগাঁর পোরশা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এর গুলিতে ইব্রাহীম (২৬) নামে এক যুবক গুরুতর আহত হয়েছে।
বুধবার বর্ডার গার্ড বাংলাদেশ (১৬-বিজিবি) টহলরত সদস্যরা আহত ইব্রাহীমকে উদ্ধার করে পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। ইব্রাহীম জেলার সাপাহার উপজেলার রোদ গ্রামের মৃত সোয়েদ মন্ডলের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, ইব্রাহীম রাখাল হিসেবে গরু আনা নেয়ার কাজ করতেন। গত মঙ্গলবার রাতে (২৪ ডিসেম্বর) তিনি তার এলাকার কয়েকজন ব্যক্তির সাথে ভারতে গরু নিতে যান।
ভারতীয় সীমান্তের অভ্যন্তরে ২৩০/৩৭/৮(আর)নং পিলারের নিকট বুধবার ভোরে তারা বাংলাদেশে ফিরছিলেন। এসময় তার সাথে থাকা অন্যরা আগেই বাংলাদেশে প্রবেশ করে। তবে ভারতীয় সীমান্তের অভ্যন্তরে ২৩০/৩৭/৮(আর)নং পিলারের নিকটে ভারতের জতজগনপুর ক্যাম্পের ৬০বিএসএফ সদস্যরা বিষয়টি বুঝতে পেরে তাদের ধাওয়া করে।
এসময় বিএসফের সদস্যরা ইব্রাহিমকে লক্ষ্য করে গুলি করলে তার ডান পায়ে লাগে। গুলিতে আহত হয়ে বাংলাদেশে প্রবেশ করে। পরে বিজিবি সদস্যরা তাকে উদ্ধার করে পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এ বিষয়ে পোরশা ১৬-বিজিবি নিতপুর ক্যাম্প কমান্ডার আনিসুর রহমান বলেন, আহত ইব্রাহীমকে উদ্ধার করে পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এটি একটি অনাকাংখিত ঘটনা। এ ব্যাপারে বিএসএফকে পতাকা বৈঠকের জন্য চিঠি দেয়া হয়েছে ।

 

স/শা