নওগাঁয় পুলিশি বাধায় বাম গণতান্ত্রিক জোটের কর্মসূচি পণ্ড

নিজস্ব প্রতিবেদক:

নওগাঁয় বাম গণতান্ত্রিক জোটের নির্বাচন অফিস ঘেরাও কর্মসূচি পালন করতে দেয়নি পুলিশ। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা দিকে শহরের মুক্তির মোড় থেকে বিক্ষোভ মিছিল নিয়ে জোটের নেতাকর্মীরা জেলা নির্বাচন অফিস অভিমুখে যাওয়ার চেষ্টা করলে পুলিশি বাধায় তা প- হয়ে যায়।

অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে সারাদেশে বৃহস্পতিবার নির্বাচন কমিশন অফিস ঘেরাও কর্মসূচি পালন করার ঘোষণা দেয় সিপিবি-বাসদ নেতৃত্বাধীন বাম গণতান্ত্রিক জোট। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা নির্বাচন কমিশন অফিস ঘেরাও উদ্দেশ্যে বেলা ১১টায় শহরের মুক্তির মোড় শহীদ মিনার থেকে বিক্ষোভ মিছিল বের করে জোটের নেতাকর্মীরা। মিছিলটি কিছু দূর যেতেই পুলিশ মিছিলে বাঁধা দেয়। এ সময় নেতা-কর্মীরা মিছিল নিয়ে সামনে যাওয়ার চেষ্টা করলে পুলিশের সঙ্গে তাদের ধস্তাধস্তি হয়। পরে রাস্তার ওপর দাঁড়িয়ে সংক্ষিপ্ত সমাবেশ পালন করে তারা।

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (সিপিবি) নওগাঁ জেলা কমিটির সভাপতি অ্যাড. মহসিন রেজার সভাপতিত্বে এ সময় বক্তব্য দেন, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) নওগাঁ জেলার সমন্বয়ক জয়নাল আবেদিন, সিপিবি জেলা কমিটির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, জেলা কৃষক সমিতির আহ্বায়ক মুনসুর রহমান প্রমুখ।
বক্তারা বলেন, বর্তমানে দেশে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ নেই। ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো আরও একতরফা নির্বাচনের ক্ষেত্র প্রস্তুত করা হচ্ছে। এই প্রেক্ষিতে দলীয় সরকার নয় বরং নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। সরকারি দলের অনুগত ভূমিকা পালন করা এই নির্বাচন কমিশনকে পুনর্গঠন করতে হবে।

স/শা