নওগাঁয় গৃহবধুকে হত্যা চেষ্টার অভিযোগে মামলা

নওগাঁ প্রতিনিধি:
নওগাঁর মান্দায় কামরুন্নাহার (৪৬) নামে এক গৃহবধুকে হত্যা চেষ্টার অভিযোগে শ্বশুড়সহ চারজনের বিরুদ্ধে মামলা হয়েছে। গত বৃহস্পতিবার মান্দা থানায় ওই গৃহবধুর ভাই কাজী আলী আহসান বাদী হয়ে এই মামলা করেন।
কামরুন্নাহার উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের বাংড়া গ্রামের মাহমুদুজ্জামান চঞ্চলের স্ত্রী। তিনি বর্তমানে রাজশাহী মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
মামলায় অভিযুক্তরা হলেন, গৃহবধুর শ্বশুর খন্দকার মজিবর রহমান (৭০), ননদ আঙ্গুর বিবি (২৯), দেবর মামুনুর রশিদ (৩৫) এবং জা হারেছা বিবি।
মামলার এজহার সূত্রে জানা যায়, প্রায় ২৮ বছর আগে কামরুন্নাহারের সঙ্গে উপজেলার বাংড়া গ্রামের মাহমুদুজ্জামান চঞ্চলের বিয়ে হয়। তাঁদের পুত্র সন্তান রয়েছে। বিয়ের পর থেকেই কারণে-অকারণে সাংসারিক বিষয়াদি নিয়ে কামরুন্নাহারের সঙ্গে শ্বশুড়বাড়ির লোকজন খারাপ আচরণ করে আসছিল। কিন্তু নির্যাতন সহ্য করে তিনি সেখানে ঘর-সংসার করে আসছিলেন।

 

সর্বশেষ গত ২০ নভেম্বর দুপুর আড়াইটার দিকে বাড়ির পশ্চিম পার্শে পুকুরে ওই গৃহবধু কাপড় পরিষ্কার করতে গেলে তাঁর শ্বশুড়, দেবর, ননদ ও জা পূর্ব শত্রুতার জের ধরে তাঁর উপর আক্রমণ চালায়। পূর্ব পরিকল্পিতভাবে তাঁরা হাতে লাঠি, লোহার রড, হাসুয়া নিয়ে কামরুন্নাহারকে এলোপাতাড়িভাবে মারধর করে অচেতন অবস্থায় ফেলে রেখে চলে যায়।

 

পরে প্রতিবেশিরা ঘটনাস্থল থেকে তাঁকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। ঘটনার সময় তাঁর স্বামী ও দুই ছেলে বাড়িতে ছিলেন না। ঘটনার চার দিন পর গত বৃহস্পতিবার ওই গৃহবধুর ভাই কাজী আলী আহসান বাদী হয়ে মান্দা থানায় মামলা করেন।
এ ব্যাপারে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন জানান, বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

 

স/আ