নওগাঁয় কৃষিপণ্যের ন্যায্যমূল্যের দাবিতে কৃষক দলের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:
পুলিশের বাধা উপেক্ষা করে ধানসহ কৃষিপণ্যের নায্যমূল্য কৃষকের হাতে পাওয়া এবং সিন্ডিকেট ও মধ্য স্বত্তভোগীদের দৌরাত্ব বন্ধ করার দাবিতে মানববন্ধন কর্মসূচী, কৃষক সমাবেশ ও স্মারকলিপি প্রদান করেছে নওগাঁ জেলা জাতীয়তাবাদী কৃষকদল।
রবিবার দুপুর  ১টা থেকে ২টা পর্যন্ত শহরের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়কে মানববন্ধন কর্মসুচী ও কৃষক সমাবেশ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন, কেন্দ্রীয় কৃষক দলের সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহীন। প্রথমে জেলা প্রশাসকের সামনের সড়কে এই কর্মসুচী করতে চাইলে পুলিশ বাধা দেয়। পরে তারা বাধা উপেক্ষা করে পুলিশী বেষ্টনীর মধ্যে এই কর্মসুচী পালন করেন।
মানববন্ধন চলাকালে জেলা কৃষক দলের আহবায়ক দেওয়ান মোফাখখার হোসেন তারার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে জেলা বিএনপির আহবায়ক মাষ্টার হাফিজুর রহমান হাফিজ, যুগ্ম আহবায়ক আলহাজ্ব নাছির উদ্দীন আহমেদ ও এ্যাডঃ রফিকুল আলম, জেলা বিএনপির সাবেক সভাপতি ও পৌর মেয়র নাজমুল হক সনি, সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু, সাবেক সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান, বিএনপি নেতা মনোজিত কুমার সরকার, মহিলা দলের নেত্রী সীমা চৌধুরী প্রমুখ বক্তব্য দেন।
এছাড়াও এই সমাবেশে জেলা বিএনপি, যুবদল, শ্রমিকদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
বক্তারা অবিলম্বে ধানসহ কৃষিপণ্যের নায্যমূল্য কৃষকের হাতে পাওয়া এবং সিন্ডিকেট ও মধ্য স্বত্তভোগীদের দৌরাত্ব বন্ধ করা ও সকল প্রকার কৃষিপণ্যের মূল্য কমানোর দাবি জানান। পরে তারা একটি বিক্ষোভ মিছিল সহকারে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন।
স/শা