নওগাঁয় উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে নওগাঁ জন্মাষ্টমী পালিত

কাজী কামাল হোসেন, নওগাঁ:
ধর্মীয় ভাবগাম্ভীর্য ও বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে নওগাঁয় সনাতন ধর্মাবলম্বীদে শ্রীকৃষ্ণের জন্ম তিথি জন্মাষ্টমী পালিত হয়েছে। এ উপলক্ষে রোববার শোভযাত্রা, মন্দিরে মন্দিরে পূজা-পার্বণ, শ্রীকৃষ্ণ কীর্তন, নামযজ্ঞ, ধর্মীয় আলোচনা সহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রোববার সকাল ১০টায় জেলা পূজা উদযাপন পরিষদের উদ্যোগে শহরের কালিতলা বুড়া কালিমাতা মন্দির থেকে জন্মাষ্টমীর শোভাযাত্রা বের হয়। এর আগে শহরের বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে ভক্তরা কালিতলা মন্দির প্র্ঙ্গনে এসে জড়ো হন।

শোভাযাত্রাটি শহরের কালিতলা মোড় থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় কালিতলা মন্দির প্রাঙ্গণে এসে শেষ হয়। পরে সেখানে এক ধর্মীয় আলোচনা সভার আয়োজন করা হয়।

নওগাঁ হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সহকারী পরিচালক সাথী মজুমদারের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুবুর রহমান। অন্যান্যের মধ্যে আলেঅচনা করেন অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নির্মল কৃষ্ণ সাহা, সাধারণ সম্পাদক বিভাস মজুমদার গোপাল এবং বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ নওগাঁ জেলা শাখার আহ্বায়ক পিযুষ কুমার সরকার।

জন্মাষ্টমী শোভাযাত্রা ও দিনব্যাপী অন্যান্য অনুষ্ঠানমালা উপলক্ষে গতকাল শহরজুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়।