নওগাঁয় আরও ২৩ জনের করোনা শনাক্ত, মোট ৬ হাজার ২১

গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হওয়া ২৩ জনের মধ্যে নওগাঁ সদর উপজেলায় ৫ জন, রানীনগরে ২ জন, আত্রাইয়ে ১ জন, মহাদেবপুরে ৪ জন, মান্দায় ১ জন, বদলগাছিতে ২ জন, পত্নীতলায় ৪ জন, ধামইরহাটে ২ জন এবং সাপাহারে ২ জন রয়েছেন।

নওগাঁয় গত বছরের ২৩ এপ্রিল প্রথম একজনের করোনা শনাক্ত হয়। এ পর্যন্ত ৩৪ হাজার ১৪৬ জনের নমুনা পরীক্ষায় ৬ হাজার ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১২৩ জনের। জেলায় করোনায় মৃত্যুর হার ২ দশমিক শূন্য ৪।

চলতি বছরের মার্চে দেশে করোনার দ্বিতীয় ঢেউ শুরুর পর সীমান্তবর্তী অন্যান্য জেলার মতো নওগাঁতেও করোনা সংক্রমণ বাড়তে থাকে। চলতি বছরের মে মাসের মাঝামাঝি থেকে নওগাঁয় প্রতিদিন নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত প্রায় ৩০ শতাংশের ওপরে ছিল। তবে গত ঈদুল আজহার পর থেকে সংক্রমণের হার অনেকটাই কমে এসেছে। ২০ জুলাই থেকে আজ শুক্রবার পর্যন্ত জেলায় নমুনা পরীক্ষায় প্রতিদিন করোনা শনাক্তের হার ৮ দশমিক ১২। এই সময়ে মৃত্যু হয়েছে ছয়জনের।

জেলা করোনা প্রতিরোধ কমিটির ফোকাল পারসন ও ডেপুটি সিভিল সার্জন মনজুর-এ মোর্শেদ বলেন, দেশে করোনার দ্বিতীয় ঢেউ শুরুর পর গত মে মাস থেকে নওগাঁয় ব্যাপক হারে বাড়তে থাকে। একসময় নমুনা পরীক্ষায় শনাক্ত ৪০ শতাংশের ওপরে উঠেছিল। তবে সংক্রমণের হার আবার কমতে শুরু করেছে।