নওগাঁয় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:

নওগাঁয় বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস পালন করা হয়েছে। দিবসের প্রথম প্রহর রাত ১২টা ১ মিনিটে শহরের মুক্তির মোড় কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়।

প্রথম প্রহওে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করেন, জেলা প্রশাসক মিজানুর রহমান, পুলিশ সুপার ইকবাল হোসেন পিপিএম, পৌর মেয়র আলহাজ্ব নাজমুল হক সনি, জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. ফজলে রাব্বী বকু. সিভিল সার্জন ডা. মোমিনুল হক, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদের নেতৃবৃন্দ, জেলা প্রেস ক্লাবের প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, বিএমএ, একুশে পরিষদ, উদীচী শিল্পী গোষ্ঠী, স্বাধীনতা চিকিৎসক পরিষদ, জেলা অধ্যক্ষ সমিতি, কার ও মাইক্রো চালক সমিতি, বাংলাদেশ জুয়েলারী সমিতি, কিশোর ক্লাব, চকএনায়েত উচ্চ বিদ্যালয়, চকএনায়েত যুবক সমিতি, জেলা কৃষিবিদ ইনসটিটিউশান, প্রবাহ সংসদ এবং ভাষা সৈনিক ডা. মঞ্জুর হোসেনের পরিবারবর্গসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, এবং সরকারী ও বেসরকারী শিক্ষাপ্রতিষ্ঠান।

এসময় ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন তারা। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে শহীদ মিনার চত্বরে চিত্রাঙ্কন, সুন্দর হাতের লেখা ও ভাষার গানের প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

স/শা