নওগাঁ’র প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম নৈশপ্রহরী পদে নিয়োগে অনিয়ম

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:
জেলার ধামইরহাটে কুলফৎপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম নৈশ প্রহরী পদে নিয়োগের অবৈধতা এবং অনিয়মের অভিযোগ উঠেছে। ঐ পদের একজন প্রার্থী রাজু আহম্মেদ নামের এক ব্যক্তি এক সবাদ সম্মেলনে এই অভিযোগ উত্থাপন করেছেন। বৃহষ্পতিবার দুপুরে নওগাঁ জেলা প্রেসক্লাবে তিনি এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

সংবাদ সম্মেলনে তিনি লিখিত বক্তব্যে উল্লেখ করেন, ধামইরহাট উপজেলার কুলফৎপুর সরকরাী প্রাথমিক বিদ্যালয়ের জন্য ২০১৫ সালে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়। ঐ পদে মোট ৯জন প্রার্থী আবেদন করেন। স্কুল ম্যানেজিং কমিটির তৎকালীন সভাপতি সীতা বাস্কী এবং প্রধান শিক্ষক নুর হেনা বানু প্রার্থীতা পদ যাচাইবাছাই করেন। এতে উপজেলার টুটিকাটা গ্রামের আব্দুর রহিমের পুত্র মোঃ মোজাহার আলীর দাখিল পাশের সনদ ও জন্ম তারিখ গড়মিল থাকার কারনে তার দাখিলকৃত আবেদন অবৈধ ঘোষনা করে তা বাতিল করেন।

পরবর্তীতে ঐ নিয়োগ প্রক্রিয়া স্থাগিত থাকে। এরই মধ্যে ম্যানেজিং ঐ কমিটির মেয়াদ শেষ হয় এবং প্রধান শিক্ষক অন্যত্র বদলী হন। চলতি ২০১৮ সালে সেই প্রক্রি য়া পুনরায় শুরু হয়। ২০১৮ সালের ২ শে মার্চ তাদের মধ্যে লিথিত এবং মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। কিন্তু রহস্যজনকভাবে ঐ পরীক্ষায় আবেদন বাতিল হয়ে যাওয়া প্রার্থী উক্ত মোজাহার আলীকে অংশ নেয়ার সুযোগ দেয়া হয় এবং তাকেই ঐ স্কুলের দপ্তরী কাম নৈশ প্রহরী পদে নিয়োগ প্রদান করা হয়। সংবাদ সম্মেলনে এই নিয়োগকে সম্পূর্ন অবৈধ এবং নিয়ম বহির্ভুত বলে উল্লেখ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানানো হয়।

তৎকালীন সভাপতি সীতাবাস্কীর নিকট জানতে চাইলে তিনি বলেন উক্ত মোজাহার আলীর আবেদ ত্রুটিপূর্ন হওয়ায় বাতিল করা ছিল ঠিক সিদ্ধান্ত। বর্তমানে তাকে যে নিয়োগ দেয়া হয়েছে তা সম্পূর্ন বে-আইনী। উপজেলা প্রাথিমকি শিক।সা অসিার জহুরুল ইসলাম বলেছেন পূর্বে তার আবেদন বাতিল হলেও পরবর্তী যাচাই বাছাইয়ে সঠিক বলে প্রতীয়মান হয়েছে। তবে এই নিয়োগের ব্যপারে কারও অভিযোগ খাকলে উপজেলা নিয়োগ বোর্ডের নিকট লিখিতভাবে দাখিল করার অনুরােধ জানিয়েছেন।

স/অ