নওগাঁর ধামইরহাটে বিশেষ গণটিকা কেন্দ্রেগুলোতে উপচে পড়া ভীড়

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধিঃ

নওগাঁর ধামইরহাটে কোভিড-১৯ প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে ২৫ বয়সোর্ধ্ব ১৩ হাজার নাগরিকদের বিশেষ গণ টিকাদান করা হয়েছে। গণটিকা কেন্দ্রগুলোতে সকাল থেকে উপচেপড়া ভীড় লক্ষ্য করা গেছে। টিকা গ্রহণে গ্রামের প্রত্যন্ত এলাকার মানুষের মাঝে ব্যাপক প্রভাব পড়েছে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.স্বপন কুমার বিশ্বাস বলেন, উপজেলার ৮টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট তের হাজার নাগরিককে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে সিনোফার্মের প্রথম ডোজ টিকাদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়।

মঙ্গলবার (২৮সেপ্টেম্বর) সকাল ৯টায় শুরু হয়ে বিকেল পাঁচটা পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ ১০টি টিকাদান কেন্দ্রে একযোগে এ কর্মসূচী চলে। কেন্দ্রগুলোতে সকাল থেকে গ্রামের প্রত্যন্ত এলাকার মানুষকে লাইনে দাঁড়িয়ে টিকা গ্রহণ করে। বয়স্ব নারী,পুরুষ ও প্রতিবন্ধিদের অংশ গ্রহন বেশি ছিল। শুধুমাত্র এসএমএস প্রাপ্ত নাগরিকরা এনআইডি ও টিকা কার্ড সঙ্গে নিয়ে টিকা কেন্দ্রে উপস্থিত হয়ে টিকা গ্রহণ করে।

প্রত্যেকটি কেন্দ্রে শতভাগ টিকা প্রদান করা হয়েছে। সকাল ৯টায় ধামইরহাট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ টিকাদান কর্মসূচী উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আজাহার আলী।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায়, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.স্বপন কুমার বিশ্বাস,্উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক অধ্যক্ষ শহীদুল ইসলাম, ধামইরহাট পৌরসভার প্যানেল মেয়র মুক্তাদিরুল হক,ধামইরহাট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাবিহা ইয়াসমিন প্রমুখ।

স/আ২