নওগাঁয় ব্র্যাকের কৈশোর বান্ধব ক্যাম্পেইন

নওগাঁ প্রতিনিধি :
নওগাঁ জেলা শহরের আরজী নওগাঁ উচ্চ বিদ্যালয়ে কৈশোর বান্ধব স্কুল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২১ আগস্ট) দুপুরে এ কর্মসূচি পালন করা হয়।

বেসরকারী উন্নয়ন সংস্থা ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনী সুরক্ষা কর্মসূচির আওতায় ‘অধিকার এখানে এখনই’ প্রকল্পের আয়োজনে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ে বিভিন্ন ইভেন্টের মাধ্যমে সচেতনতা সৃষ্টি করে কৈশোর বান্ধব শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার লক্ষ্যে বিদ্যালয়ের অডিটরিয়ামে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার মো: লুৎফর রহমান। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: শামিমুল ইসলামের সভাপতিত্বে বিদ্যালয় মিলনায়তনে অনুষ্টিত ক্যাম্পেইনের আলোচনা সভায় বক্তব্য রাখেন সংস্থার নওগাঁ ডিস্ট্রিক্ট ইয়ুথ মবিলাইজার ফারজানা রেজারুমি, জয়পুরহাট ডিস্ট্রিক্ট ইয়ুথ মবিলাইজার মোসা: মুর্শিদা খাতুন, বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোসা: সালেহা সুলতানা, ম্যানেজিং কমিটির দাতা সদস্য মো: মালেকুর রহমান প্রমূখ।

প্রধান অতিথি মো: লুৎফর রহমান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, যৌন স্বাস্থ্য ও বয়:সন্ধিকাল সম্পর্কে আগে থেকে জানা থাকলে তোমরা কোনো সমস্যায় পড়বেনা । আজকের আলোচনা বাসায় এবং বন্ধুদের সাথে আলোচনা করবে, বোঝাবে যে বয়:সন্ধিকালে শারীরিক ও মানসিক পরিবর্তন একটা স্বাভাবিক বিষয়।
ক্যাম্পেইনে বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণি থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ২৫ জন শিক্ষার্থী, শিক্ষকগন এবং  ইয়ুথ গ্রুপের অন্যান্য সদস্যরা অংশগ্রহন করেন।

ক্যাপশনঃ নওগাঁ শহরের আরজী নওগাঁ উচ্চ বিদ্যালয়ে কৈশোর বান্ধব স্কুল ক্যাম্পেইনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার মো: লুৎফর রহমান।