নঈম নিজামের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি রাবি রিপোর্টার্স ইউনিটির

নিজস্ব প্রতিবেদক:
বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, প্রকাশক, বার্তা সম্পাদক ও প্রতিবেদকের বিরুদ্ধে বগুড়ার আদালতে দায়েরকৃত দুটি মানহানি মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি (রুরু)।

সোমবার দুপুরে রিপোর্টার্স ইউনিটির সভাপতি শিহাবুল ইসলাম ও সাধারণ সম্পাদক আলী ইউনুস হৃদয় স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, ‘বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজামের বিরুদ্ধে কিছুদিন পর পর মিথ্যা মামলা দেওয়ায় আমরা সংবাদকর্মীরা বিব্রত। বাংলাদেশ প্রতিদিন পত্রিকাটি দেশের মানুষের মনে স্থান করে নিয়েছে বলে পত্রিকাটি সবচেয়ে বেশি বিক্রি হয়। একারণে ক্ষমতাধর ব্যক্তিদের অপকর্ম ও দুর্নীতি প্রকাশে পত্রিকাটি সকল রক্তচক্ষু উপেক্ষা করতে সক্ষম হয়েছে। সত্যের পথে পত্রিকাটির এই পথচলা রুখতেই এসব মিথ্যা মামলা দেওয়া হচ্ছে। আমরা অতি দ্রুত এসব মিথ্যা মামলা প্রত্যাহার চাই।’

দৈনিক বাংলাদেশ প্রতিদিন’র সম্পাদক, প্রকাশক, বার্তা সম্পাদক ও প্রতিবেদকের বিরুদ্ধে বগুড়া জেলার প্রথম যুগ্ম জেলা জজ আদালতে আলাদাভাবে দুটি মানহানির মামলা করেন বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহন ও আওয়ামীলীগ নেতা আবদুল মান্নান।

গত ২৮ জানুয়ারি বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সংখ্যায় ‘বগুড়ার ঘাটে ঘাটে ইয়াবা’ শিরোনামে প্রকাশিত সংবাদে তাদেরকে বগুড়ার সব ইয়াবা মাদক কারবারির একক গডফাদার হিসেবে উল্লেখ করে সংবাদ পরিবেশন করা হয়।
স/শ