ধামইরহাটে বিশ্বনবীকে কটুক্তির প্রতিবাদ

ধামইরহাট প্রতিনিধি:

নওগাঁর ধামইরহাটে সম্প্রতি ভারতের বিজেপির নেত্রী নুপুর শর্মা ও মিডিয়া প্রধান নবিন কুমার জিন্দালের মহানবী হযরত মুহাম্মদ (স.) এবং উম্মুল মুমিনিন হযরত আয়েশা (রা.) কে নিয়ে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৭ জুন) দুপুর ২টায় উপজেলার ওলামায়ে কেরাম ও তৌহিদী জনতার আয়োজনে উপজেলার নিমতলী মোড়ে এই মানববন্ধনের আয়োজন হয়। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এসময় প্রিয় নবীকে কটুক্তিকারীদের শাস্তির দাবিতে প্রায় কয়েকশত মানুষ শান্তিপূর্ণভাবে মিছিলে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা জানান, ভারতের দুই বিজেপির নেতা বিশ্ব নবী হযরত মুহাম্মাদ সা. কে নিয়ে যে কটুক্তিকর মন্তব্য করেছে তাতে সারাবিশ্বের মুসলিম জাতির অন্তরে আঘাত এনেছে। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার স্বার্থে ভারতের ইসলামবিদ্বেষী অভিযুক্ত দু’জনের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়।

বক্তারা আরও জানান, আমরা মুসলিম, আমাদের নেতা প্রিয় নবী হযরত মুহাম্মদ সা.। আমরা সে নবীর একজন উম্মত আর আমাদের প্রিয় নবীকে নিয়ে এমন কটুক্তিকর মন্তব্য একজন মুসলিম হয়ে সহ্য করা  কষ্টদায়ক।

জি/আর