ধামইরহাটে প্রতিপক্ষের হুমকিতে অসহায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠির পরিবার

All-focus

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি:
নওগাঁর ধামইরহাটে প্রতিপক্ষের হুমকি ধামকিতে অসহায় হয়ে পড়েছে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির একটি পরিবার। থানায় অভিযোগের পর ওই পরিবারের প্রতি হুমকি ধামকি বেড়েই চলেছে। পরিশেষে নিজেদের নিরাপত্তা ও শান্তিপূর্ণ পরিবেশে বেঁচে থাকতে থানায় অভিযোগ ও সংবাদ সম্মেলন করেছে ওই ভুক্তভোগি পরিবার।

বুধবার(০৯ জুন) সকাল ১০ টায় ধামইরহাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন উপজেলার ইসবপুর ইউনিয়নের অন্তর্গত আজমপুর গ্রামের ক্ষুদ্র নৃ-গোষ্ঠির একটি অসহায় পরিবারের পক্ষে অভিনাথ শীলের ছেলে শ্রী রহিশ শীল। লিখিত বক্তব্যে রহিশ শীল বলেন,একই গ্রামের মৃত দফির উদ্দিনের ছেলে আব্দুল আলিম (৫২) এবং তার ছেলে মুকুল হোসেন (২৮) দির্ঘদিন ধরে আমাদের পরিবারকে উচ্ছেদ করার জন্য বিভিন্ন সময় হুমকি ধামকি দিয়ে আসছেন। এক পর্যায়ে আব্দুল আলিমের পুকুরে কে বা কারা বিষ দিয়ে মাছ মেরে ফেলে। অথচ কোন প্রমাণ ছাড়াই আমাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। পরবর্তীতে ইসবপুর ইউপি চেয়ারম্যান ইমরুল কায়েশ বাদলের কাছে বিষ দিয়ে মাছ মারার অভিযোগ প্রমাণ করতে ব্যর্থ হয়ে আমাদের উপর শারীরিক ও মানসিক নির্যাতন করে। এসব অত্যাচার ও নির্যাতনের প্রতিকার চেয়ে ধামইরহাট থানায় চলতি মাসের ৩ জুন তারিখে একটি অভিযোগ দায়ের করি। থানায় অভিযোগ করায় ওই গ্রামে বসবাস করা তাদের জন্য কঠিন হয়ে পড়েছে। থানা পুলিশ বিষয়টি তদন্ত করতে গেলে তারা ক্ষিপ্ত হয়ে তাদেরকে এলাকা ছাড়া করার হুমকি প্রদান করে। বর্তমানে তারা চরম নিরাপত্তাহীনতায় রয়েছে। সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টির সুষ্টু সমাধানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছে ওই পরিবার।

সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন তার ভাই সহীদ শীল,ভাতিজা সুমন শীল,আত্মীয় ভৈরব শীল,ময়না শীল। তবে অভিযুক্ত আব্দুল আলিম এসব অভিযোগ অস্বীকার করে বলেন সামান্য কথাকাটি হয়েছে মাত্র। তারপরও প্রতিবেশির সাথে শান্তিপূর্ণ পরিবেশে তিনি বসবাস করতে চান।

এ ব্যাপারে ধামইরহাট থানার উপপরিদর্শক মো.ছলেমান আলী বলেন,অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। বিষয়টি নিয়ে দুই পক্ষের মাঝে সমঝোতা না হলে আইনানূগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

স/জে