ধানের নায্যমূল্য দাবিতে রাজশাহীতে বিএনপির স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক:

ধানের নায্যমূল্য নিশ্চিত এবং পাটকল শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের দাবিতে রাজশাহী জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দিয়েছে মহানগর বিএনপি নেতারা। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১ টার দিকে রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ে উপস্থিত হন বিএনপি নেতারা পরে রাজশাহী জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের এর নিকট স্মারকলিপি জমাদেন তারা। পরে নগরীর আদালত চত্ত্বরে একটি বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে নেতৃবৃন্দ।

স্মারকলিপি প্রদান শেষে আদালত চত্ত্বর সংলগ্ন শহীদ মিনারে বিক্ষোভ সমাবেশ অনুষ্টিত হয়। এ সময় বক্তারা বোরো ধানের দাম নিয়ে কৃষকদের অসন্তোষের কথা তুলে ধরেন। তারা মধ্যস্থতাকারী সুবিধাভোগকারীদের কাছে থেকে ধান না ক্রয় করে সরাসরি কৃষকদের কাছে থেকে ধান ক্রয় করে নায্যমূল্য নিশ্চিত ও মধ্যস্বত্বভোগীদের সিন্ডিকেট দৌরাত্ম বন্ধ করার জন্য সরকারের কাছে আহবান জানান। সেই সাথে পাটকল শ্রমিকদের ৯ দফা দাবি মেনে নেওয়ার জন্যও আহবান জানান নেতৃবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা ও বিএনপি নেতা মিজানুর রহমান মিনু, রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, সাধারণ সম্পাদক এ্যাড. শফিকুল হক মিলন, রাজশাহী মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন, রাজশাহী মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবিসহ অন্যান্য নেতৃবৃন্দরা।

এছাড়াও একই দাবিতে স্মারকলিপি প্রদান করেছে রাজশাহী জেলা বিএনপি। বেলা ১২ টার দিকে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এ্যাড কামরুল মনির, জেলা বিএনপির সভাপতি এ্যাড তোফাাজ্জল হোসেন তপু এবং সাধারণ সম্পাদক এ্যাড মতিউর রহমান মন্টুর স্বাক্ষরিত একটি স্মারকলিপি জমা দেন  নেতৃবৃন্দ।