ধর্ষণে অভিযুক্ত, রোবিনহোকে গ্রেফতারে ইন্টারপোলের দ্বারস্থ ইতালি

বিপদে পড়ে গেলেন ব্রাজিলের সাবেক তারকা ফুটবলারর রোবিনহো। গণধর্ষণের মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন তিনি। শাস্তি ঘোষণা হয়েছে আগেই। এবার তাকে ধরতে আন্তর্জাতিক গ্রেফতারি পরোয়ানা জারি করল ইতালির শীর্ষ আদালত।

ইতালির বিচার মন্ত্রণালয়েরর এক কর্মকর্তা বলেছেন, রোবিনহোকে গ্রেফতার করার জন্য ইন্টারপোলের সাহায্য চাওয়া হয়েছে। কারণ ব্রাজিল তাদের নাগরিকদের হস্তান্তর করে না।

অর্থাৎ রোবিনহো ব্রাজিলের বাইরে কোথাও গেলেই গ্রেফতার হবেন। ৩৮ বছরের রোবিনহো বর্তমানে ব্রাজিলেই থাকেন। তিনি অবশ্য প্রথম থেকেই তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন।

২০১৩ সালে ইতালির ক্লাব এসি মিলানের হয়ে খেলার সময় তার বিরুদ্ধে গণধর্ষণের অভিযোগ ওঠে। রোমের একটি পানশালায় আলবেনিয়ার ২২ বছরের এক তরুণীকে জোর করে মদ খাইয়ে গণধর্ষণের অভিযোগ উঠেছিল রোবিনহোসহ ৬ জনের বিরুদ্ধে। চার বছর মামলা চলার পর দোষী সাব্যস্ত হন ব্রাজিলের সাবেক এই ফুটবলার।

২০১৭ সালে রোবিনহোকে দোষী সাব্যস্ত করে ইতালির আদালত। ৯ বছরের কারাদণ্ড হয় রোবিনহোর। সাজার বিরুদ্ধে বারবার আবেদন করেছেন রোবিনহো। কিন্তু প্রতিবারই তা খারিজ হয়েছে। শেষ আবেদনও খারিজ হওয়ায় আর আবেদন করার সুযোগ নেই রোবিনহোর।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন