ধর্ষকদের শাস্তির দাবিতে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন

রাবি প্রতিনিধি:
ধর্ষণের সাথে জড়িত অপরাধীদের শাস্তির দাবি জানিয়ে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। রোববার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে তারা এ দাবি জানায়।

মানববন্ধনে কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সভাপতি ইন্দ্রজিৎ কুমার বলেন, ‘আমরা স্বাধীন দেশের নাগরিক তা ভাবতেও অবাক লাগে। যেখানে স্বাধীনতার জন্য সবুজ মাঠে রক্ত ঢেলে দিয়েছে এদেশের বাঙালিরা আর সেই স্বাধীন দেশের সবুজ মাঠে ধর্ষিতার লাশ পড়ে থাকে। আজও আমরা সোনার বাংলার স্বপ্ন দেখি। কিন্তু বর্তমান সমাজকাঠামো ধর্ষণকে উসকে দিচ্ছে।’ এটা আমাদের জাতির জন্য লজ্জাজনক।

এসময় বক্তারা আরও বলেন, আমরা উন্নয়নশীল দেশ হওয়ায় লাখ লাখ মানুষ আনন্দ মিছিল করি। কিন্তু এসমস্ত অপরাধ-অপকর্মের বিরুদ্ধে কোনো প্রতিবাদ করি না। আজকে যদি আমাদের মা-বোনের ওপর এমন ঘটনা ঘটতো তাহলে আমরা কি চুপ করে থাকতে পারতাম ? তাই এর প্রতিবাদ আমাদেরই করতে হবে।

মানববন্ধনে ইসলামিক স্টাডিজ বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী মোহাব্বত হোসেন মিলনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন ইমানুল বাকের অ্যাপোলো, আরিফ হোসেন, দেলোয়ার হোসেন, ইন্দ্রজিৎ কুমার প্রমুখ।
স/শ