দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

সিল্কসিটি নিউজ ডেস্ক:

চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ ওডিআই সিরিজের প্রথম ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। শুক্রবার দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দেশ। ম্যাচটিতে বাংলাদেশ জয় পেলে সিরিজ নিশ্চিত হয়ে যাবে সঙ্গে ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে ওঠে আসবে টাইগাররা।

বাংলাদেশ প্রথম ম্যাচটিতে জয় পেলেও জয়টি সহজ ছিল না। ম্যাচটিতে আফগানদের দেওয়া ২১৬ রানের জবাব দিতে নেমে মাত্র ৪৫ রানেই প্রথম ৬টি উইকেট হারিয়েছিল টাইগাররা। সপ্তম উইকেট জুটিতে মেহেদি হাসান মিরাজ ও আফিফ হোসেন মিলে ১৭৪ রান করলে জয় পায় লাল-সবুজের প্রতিনিধিরা।

এই জয়টা বাংলাদেশ শুধুমাত্র দুইজনের মাধ্যমেই পেয়েছে। দলের টপ অর্ডার পুরোপুরি ব্যর্থ হয়েছে।

দলের টপ অর্ডার ব্যর্থ হওয়ায় এখন প্রশ্ন বাংলাদেশ কি দলে কোনো পরিবর্তন আনবে? না-কি প্রথম ম্যাচে যে দল নিয়ে খেলেছিল সেই একই দল নিয়ে আফগানদের মোকাবেলা করবে।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো ও বিভিন্ন সূত্র বলছে বাংলাদেশ একাদশে পরিবর্তন আসার বড় কোনো সম্ভাবনা নেই।

মানে এক ম্যাচের পারফরমেন্স বিবেচনা করে কাউকে বাদ দেওয়া হবে না।

বাংলাদেশের টপ অর্ডারে রয়েছেন লিটন দাস, তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিমের মতো সিনিয়র খেলোয়াড়রা।

আফগানদের বিপক্ষে প্রথম ম্যাচের মাধ্যমে অভিষেক হয় ইয়াসির আলী রাব্বির। ওই ম্যাচে তিনি কোনো রান না করতে পারলেও  তার  বাদ পড়ার কোনো কারণ নেই। কারণ ক্রিকেটে একদিন খারাপ যাওয়াটা খুব স্বাভাবিক।

দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের সম্ভাব্য একাদশ :  লিটন দাস, তামিম ইকবাল (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), ইয়াসির আলী, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান।