দ্বিতীয় দিনের শুরু থেকেই মুখরিত ল্যাপটপ মেলা

সিল্কসিটিনিউজ ডেস্ক :

প্রযুক্তি প্রেমীদের পদচারণায় মুখরিত হতে শুরু করেছে টেকশহর ডটকম ল্যাপটপ মেলার দ্বিতীয় দিন। পছন্দের ল্যাপটপ কিনতে শুক্রবার সকাল থেকে ভিড় করছেন ক্রেতা-দর্শনার্থীরা।

মহান বিজয় দিবস হওয়ার বঙ্গবন্ধু আন্তজাতিক সম্মেলন কেন্দ্রের (বিআইসিসি) পাশেই জাতীয় পারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত কুচকাওয়াজে হাজারো দর্শনার্থী উপস্থিত হয়। পাশাপাশি মেলাতেও ল্যাপটপ দেখতে আসা দর্শনার্থীর ভীড় কম ছিলো না। অন্যদিকে সাপ্তাহিক ছুটির দিন হওয়ার অনেকে আগ্রহী ক্রেতারাই সকাল থেকে মেলায় এসেছেন।

প্রথমদিন ব্যাপক বেচা-বিক্রিতে শেষ হয়ে দ্বিতীয় দিনের শুরুতেও বেচা-কেনা ভালোই জমেছে বলে বলছেন মেলায় অংশ নেওয়া বেশ কয়েকটি ব্র্যান্ড।
মেলায় আসা একটি পরিবারের প্রধান ইসতিয়াক জামান টেকশহরকে বলেন, ছুটির দিনে সকালেই তিনি পরিবারসহ মেলায় এসেছেন। উদ্দেশ্য মেয়ের জন্য একটি ল্যাপটপ কেনার। তার আগে একটু বিভিন্ন মডেলের ল্যাপটপের কনফিগারেশন দেখছেন তারা। তারপরেই কিনবেন বলে জানান জামান।

এবারের মেলায় এসার, আসুস, ডেল, এইচপি, লেনোভো, ওয়ালটন, লাভা, তোশিবা, টুইনমস, গিগাবাইট, ডিলাক্স, এক্সট্রিম, লজিটেক, ডিলিংক, অ্যাভিরা, ইসেট অ্যান্টিভাইরাস, রাপু, আইলাইফ, টোটোলিংক, লিনেক্স ও এডাটার মতো ব্র্যান্ডের পণ্য পাওয়া যাবে বলে বলেন তিনি।

এই প্রদর্শনীতে পাওয়া যাবে ট্যাবলেট কম্পিউটার, ইন্টারনেট সিকিউরিটি পণ্য ও ল্যাপটপের আনুসঙ্গিক গ্যাজেটও। বিশেষ ছাড়, উপহারের পাশাপাশি মেলায় বেশ কয়েকটি নতুন মডেলের ল্যাপটপের মোড়ক উন্মোচন করা হবে।

এবারের মেলার প্রধান পৃষ্ঠপোষক তথ্যপ্রযুক্তি ভিত্তিক নিউজ পোর্টাল টেকশহর ডটকম

মেলায় বিভিন্ন ল্যাপটপ ব্র্যান্ড মূল্যছাড়, অফার, স্ক্র্যাচকার্ড ঘষে পুরস্কার পাওয়ার সুযোগ আর নিশ্চিত উপহার নিয়ে হাজির হয়েছে।

প্রতিবারের মতো এবার মেলার অফিসিয়াল ফেইসবুক পেইজে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। কুইজে অংশ নিয়ে ল্যাপটপ, স্মার্টফোনসহ আকর্ষনীয় পুরস্কার জিতে নেয়া যাবে।

মেলায় সহ-পৃষ্ঠপোষক ল্যাপটপ ব্র্যান্ড এসার, আসুস, ডেল, এইচপি, লেনোভো ও ওয়ালটন। এছাড়া স্মার্টফোন পার্টনার হিসেবে লাভা, টিকিট বুথ পার্টনার হিসেবে অ্যাভিরা সিকিউরিটি এবং পার্টনার হিসেবে রয়েছে পিপলস রেডিও ও এডুমেকার।

প্রযুক্তিতে মুক্তি স্লোগান নিয়ে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এই মেলা চলবে। মেলায় প্রবেশ মূল্য ৩০ টাকা। তবে স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরে অথবা পরিচয়পত্র দেখিয়ে বিনামূল্যে প্রবেশ করতে পারবেন।

টেকশহরডটকম এর অ্যাপ ডাউনলোড করেও মেলায় বিনামূল্যে প্রবেশ করা যাবে। মেলার টিকিট থেকে প্রাপ্ত অর্থ দূরারোগ্যে আক্রান্ত ভুক্তভোগী পরিবারের সহায়তায় দান করা হবে।

প্রদর্শনীর সব আপডেট ও খবর মেলার অফিসিয়াল ফেইসবুক পেইজ এবং দেশের আইসিটি ও টেলিকম বিষয়ক শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল টেকশহরডটকমে পাওয়া যাবে।

সূত্র : টেক শহর