দ্বিতীয় দিনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি চলছে

সিল্কসিটি নিউজ ডেস্ক

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম দ্বিতীয় দিনের মতো শুরু করেছে আওয়ামী লীগ। রোববার (১৯ নভেম্বর) সকাল ১০টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কার্যালয়ে শুরু হয় এই ফরম বিক্রি। সকাল থেকেই মনোনয়ন ফরম কিনতে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে দেখা যায় মনোনয়ন প্রত্যাশীদের। সকাল ৯টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কার্যালয়ের সামনে মনোনয়ন প্রত্যাশীদের দীর্ঘ লাইন দেখা যায়।

এছাড়া যেসব কর্মী নেতার আগেই চলে এসেছেন তাদের বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আশপাশের গলিতে অবস্থান করতে দেখা গেছে। এসময় তাদের নৌকা প্রতীকের নামে স্লোগান দিতে দেখা গেছে। এদিকে কার্যালয় এলাকায় নিরাপত্তা নিশ্চিত করতে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

অন্যদিকে কার্যালয় থেকে কিছু সময় পরপরই মাইকে ঘোষণা করা হচ্ছে, শুধু মনোনয়ন প্রত্যাশী ব্যক্তিই কার্যালয়ে প্রবেশ করতে পারবেন। মনোনয়ন সংগ্রহ করতে অবশ্যই জাতীয় পরিচয়পত্র লাগবে। আরও বলা হচ্ছে, কেউ মিছিল নিয়ে ব্যারিকেড ভেঙে ভেতরে প্রবেশের চেষ্টা করবেন না এবং স্লোগান দেবেন না।

নেতাকর্মীরা বলছেন, আওয়ামী লীগ একটি জনপ্রিয় দল। যখন পাঁচ বছর পর পর নির্বাচন আসে তখন একটা উৎসবমুখর তৈরি হয়। গতকাল শনিবার (১৮ নভেম্বর) থেকে মনোনয়ন দেওয়া শুরু হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বপ্রথম মনোনয়নপত্র কিনেছেন। এরপর দেশের বিভিন্ন প্রান্ত থেকে নেতাকর্মীরা আসছেন মনোনয়নপত্র সংগ্রহ করতে।

দ্বাদশ জাতীয় নির্বাচনের জন্য আওয়ামী লীগ শনিবার (১৮ নভেম্বর) প্রথম দিনে ১০৭৪টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। এর মধ্যে সরাসরি ১০৬০ জন আর অনলাইনে ১৪ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বলে জানিয়েছেন দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

তিনি জানান, প্রথম দিনে সশরীরে ঢাকা বিভাগে ২১৪টি, চট্টগ্রাম বিভাগে ২০১টি, সিলেট বিভাগ ৫৫টি, ময়মনসিংহ বিভাগ ১০৫টি, বরিশাল বিভাগে ৭৫টি, খুলনা বিভাগে ১২৫টি, রংপুর বিভাগে ১০৯টি ও রাজশাহী বিভাগে ১৭৬টি দলীয় মনোনয়ন ফরম বিক্রি করেছে আওয়ামী লীগ। ফরম বিক্রি থেকে আয় হয়েছে ৫ কোটি ৩২ লাখ টাকা।

এর আগে শনিবার সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম শুরু হয়। প্রথম ফরম সংগ্রহ করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গোপালগঞ্জের আওয়ামী লীগ নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য গোপালগঞ্জ-৩ আসনের মনোনয়ন ফরম কেনেন। সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের পক্ষে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন তার নির্বাচনী এলাকার নেতাকর্মীরা।