দৈনিক গণধ্বনি প্রতিদিন পত্রিকার আনুষ্ঠানিক উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:
নির্ভীক বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের বিকল্প নেই উল্লেখ করে বক্তারা বলেন, গণমাধ্যম সমাজের দর্পণ। সংবাদপত্র, ইলেকট্রনিক মিডিয়া ও অনলাইন মিডিয়ার মাধ্যমে গণমাধ্যম সমাজের চিত্র প্রস্ফুটিত করে। শক্ত কলমের লেখনীর মাধ্যমে সাংবাদিক সমাজ যে দায়িত্ব পালন করেন তা অত্যন্ত গর্বের ও গৌরবের। মেধা ও দক্ষতা বিকশিত করে জনগণের কল্যাণে কাজ করে গেলে নানা বাঁধা বিপত্তি আসতে পারে। সকল প্রতিকূলতার উর্ধ্বে উঠে সুপ্ত প্রতিভার বিকাশে এগিয়ে যেতে হবে। রাজশাহী থেকে প্রকাশিত নতুন ধারার দৈনিক, সত্যের সন্ধানে আমরা শ্লোগানকে সামনে রেখে প্রকাশিত “দৈনিক গণধ্বনি প্রতিদিন” পত্রিকাটির আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

 
সোমবার দুপুর ১২ টার দিকে নগরীর তেরখাদিয়া সিটি কনভেশন সেন্টারে দৈনিক গণধ্বনি প্রতিদিন প্রত্রিকার প্রকাশক ও সম্পাদক ইয়াকুব শিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, রাজশাহী নিউ ডিগ্রী কলেজের অধ্যক্ষ, প্রফেসর এস.এম. জার্জিস কাদির, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহীন আকতার রেনী, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, কাঁকনহাট পৌরসভার মেয়র, আব্দুল মজিদ, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ও আরএমপি’র মুখপাত্র ইফতে খায়ের আলম, রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও বিটিভির রাজশাহী প্রতিনিধি আব্দুল আজিজ, সাপ্তাহিক অপরাধ মালার সম্পাদক ইয়াহিসা হোসেন সরকার, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের রাজশাহী স্টাফ রিপোর্টার মাইনুল হাসান জনি, চ্যানেল ২৪ এর রাজশাহী প্রতিনিধি রাসেল প্রমূখ।

 
‘সংবাদপত্রের মাধ্যমে জাতি ও সরকার নিজেরা নিজেদের মধ্যে কথা বলে’ উক্তিটি উল্লেখ করে বক্তারা বলেন, ন্যায় ও অধিকার প্রতিষ্ঠার আন্দোলন সংগ্রামসহ জনগণের বিভিন্ন সমস্যা তুলে ধরতে সাংবাদিক সমাজ ঝুঁকি নিয়ে কঠিন দায়িত্ববোধ ও দায়বদ্ধতা থেকে পেশাগত দায়িত্ব পালন করে যাচ্ছেন।

 
বক্তারা আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিক সমাজের অধিকারের বিষয়ে অত্যন্ত সচেতন। বর্তমান সরকার সাংবাদিক কল্যাণ ট্রাষ্ট গঠণ করে দুস্থ ও অস্বচ্ছল সাংবাদিকদের সেবা প্রদান করে যাচ্ছে, যেখানে প্রতিবছর দুই থেকে তিন কোটি টাকা বরাদ্দ দেয়া হয়।

 
এ সময় বক্তারা দৈনিক গণধ্বনি পত্রিকার সাফল্য কামনা করে পত্রিকাটির সাংবাদিকদের বলেন, আপনারা সত্য  লিখতে দ্বিধা করবেন না। তবে কারো দ্বারা উৎসাহিত হয়ে কারো বিরুদ্ধে সংবাদ প্রকাশ করবেন না। সংবাদপত্র সমাজের দর্পন। সংবাদপত্রকে দুর্নীতিবাজ, অপরাধীরা ভয় পায়। সে কারণে সত্য প্রকাশে অবিচল থাকতে হবে।

 
এর আগে, অতিথিরা কেক কেটে ও পত্রিকার  মোড়ক উন্মোচন এবং দোয়ার মাধ্যমে পত্রিকাটির আনুষ্ঠানিক যাত্রার শুভ উদ্বোধন করা হয়।
স/শ