দেশ ও জাতি গঠনে ওলামায়ে কেরামের ভূমিকা অপরিসীম: এমপি ইসরাফিল আলম

আত্রাই প্রতিনিধি:

নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম বলেছেন, সমৃদ্ধিশালী দেশ ও জাতি গঠনে ওলামায়ে কেরামের ভ’মিকা অপরিসীম। আলেম ওলামাগণ হলেন আদর্শ মানুষ গড়ার কারিগর। ওয়াজ মাহফিল, জুমার খুতবা, তাবলিগ, ব্যক্তিগত উদ্যোগ সব মিলিয়ে আলেমরা সমাজের প্রতিটি সদস্যের অন্তরে পরকালের ভাবনা ঢুকিয়ে দেয়ার জন্য কাজ করে যাচ্ছেন। নৈতিকতা ও খোদাভীতির দীক্ষা দিচ্ছেন।

আজ বুধবার সকাল ১০টায় উপজেলার মির্জাপুর-ভবানীপুর বাজার চত্বরে আয়োজিত ওলামা ও ইমাম সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

তিনি আরো বলেন, সমাজের আর কোনো শ্রেণি-পেশার মানুষ যা পারছে না, তা সম্ভব হচ্ছে এই আলেমদের দ্বারা। তিনি আরো বলেন, সামাজিক মূল্যবোধ, নৈতিকতা, ধর্মীয় আচারনিষ্ঠা এসব প্রয়োজনীয় জ্ঞান দেয়ার পাশাপাশি আলেমরা এখন সামাজিক অঙ্গনেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন।

নওগাঁ জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক ডাঃ মো: সুলতান আহম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য ও নওগাঁ জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মো: ইসরাফিল আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আত্রাই উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চেীধুরী গোলাম মোস্তফা বাদল, উপজেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক আলহাজ্ব মো: আবদার হোসেন, উপজেলা ইমাম-মুয়াজ্জিন কল্যান সমিতির সভাপতি মো: আব্দুস ছালাম, শাহাগোলা ইউনিয়ন চেয়ারম্যান মো: শফিকুল ইসলাম বাবু, রাণীনগর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: মোফিজ উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মো: ইফনুছ আলী দুলাল, উপজেলা ইমাম-মুয়াজ্জিম কল্যান সমিতির সভাপতি হাফেজ মওলানা মো: আব্দুল আলীম, ইউপি চেয়ারম্যান আফছার আলী প্রামানিক, নাজমুল হক নাদিম প্রমূখ।

স/অ