দেশে হবে আন্তর্জাতিক মানের ‘সেন্টার ফর লিডারশিপ’: পলক

সিংড়া প্রতিনিধি:

তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আগামী দিনে বিশ্বে নেতৃত্বের জন্য এখনই চিন্তা করতে হবে। তরুণ প্রজন্মের নেতৃত্ব গুণের উদ্ভাবন ও বিকাশের লক্ষ্যে বাংলাদেশে তৈরী হবে আন্তর্জাতিক মানের বিশেষায়িত প্রতিষ্ঠান ‘সেন্টার ফর লিডারশিপ’। এটি বাস্তবায়ন হলে ভার্চুয়াল যোগাযোগ ও নেতৃত্ব তৈরীতে বিজ্ঞান, প্রেকৌশল, প্রযুক্তি ও ভাষা বিষয়ে বিশ্বমানের প্রশিক্ষণ পাবে তরুণ-তরুণীরা। প্রাথমিকভাবে রাজধানী ঢাকার সাথে নাটোরের সিংড়ায় কার্যক্রম শুরু হবে।’

প্রতিমন্ত্রী বুধবার সকালে নাটোর-বগুড়া মহাসকের সিংড়া শেরকোলে ১৫৪ কোটি ৫৪ লাখ টাকা ব্যয়ে জেলা পর্যায়ে হাইটেক পার্ক স্থাপন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে স্থানীয় দমদমা পাইলট স্কুল এন্ড কলেজ চত্বরে নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখার সময় এসব কথা বলেন।

নবীন শিক্ষার্থীদের উদ্দ্যেশে প্রতিমন্ত্রী বলেন,‘শুধু প্রতিষ্ঠিত হবার জন্য নয়, নেতৃত্বদানের জন্য এখনই নিজেদের তৈরী করতে হবে। সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদ থেকে দূরে থেকে একাডেমিক পড়াশোনার পাশাপাশি প্রযুক্তিজ্ঞান অর্জনে মনোনিবেশ করতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা হৃদয়ে ধারণ করে নিজেদের নৈতিক জ্ঞানসম্পন্ন তৈরী করতে হবে।

সিংড়ায় দমদমা পাইলট স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতি পৌর মেয়র জান্নাতুল ফেরদৌসের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের চেয়ারম্যান হোসনে আরা বেগম, জেলা পর্যায় হাইটেক পার্ক স্থাপন প্রকল্পের পরিচালক সৈয়দ মেহদী হাসান, উপ-পরিচালক কামরুল হাসান, জেলা প্রশাসক শাহিনা খাতুন, উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো, জনসংযোগ কর্মকর্তা গোলাম কিবরিয়া, দমদমা পাইলট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আনোয়ার হোসেন আনু প্রমুখ।

স/অ