দেশে ভয়াবহ কর্তৃত্ববাদী দুঃশাসন চলছে: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে ভয়াবহ কর্তৃত্ববাদী দুঃশাসন চলছে। জুলুমবাজ বর্তমান শাসকগোষ্ঠী দেশকে বিরোধী দলমুক্ত করে বাকশালী শাসনকে চিরস্থায়ী করতে চাইছে।

এজন্য করোনাভাইরাসের এই মহাদুর্যোগের মধ্যেও বিরোধী নেতাকর্মীদের গ্রেফতারের মাধ্যমে কারান্তরীণ করতে বেপরোয়া হয়ে উঠেছে। নিজেদের ব্যর্থতা আড়াল করার জন্য বিরোধী দলের ওপর এই করোনাকালেও ধারাবাহিক নিপীড়ন-নির্যাতনের কর্মসূচি অব্যাহত রেখেছে সরকার।

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

খুলনা জেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক আবু হোসেন বাবুকে গ্রেফতারের ঘটনায় নিন্দা জানিয়ে মির্জা ফখরুল বলেন, বুধবার পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত রোগী ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় রাতে তার করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ হলে বৃহস্পতিবার সকালেই পুলিশ তাকে মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় গ্রেফতার করেছে।

বিএনপি মহাসচিব বলেন, সদ্য সেরে ওঠা করোনা আক্রান্ত রোগীকেও মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করতে দ্বিধা করছে না সরকার। আবু হোসেন বাবু সেই হিংস্র বর্বতারই নির্মম শিকার হলেন।

বিধানানুযায়ী তাকে আরও ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার কথা। অথচ সেটি না করে তাকে গ্রেফতার করে পুলিশ। অসুস্থ বাবুকে গ্রেফতার সরকারের অবিরাম দমন নীতিরই বহিঃপ্রকাশ।

বিবৃতিতে মির্জা ফখরুল অবিলম্বে আবু হোসেন বাবুর বিরুদ্ধে দায়েরকৃত রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার ও নি:শর্ত মুক্তির দাবিও জানান।

 

সুত্রঃ যুগান্তর