শনিবার , ১১ এপ্রিল ২০২০ | ২৭শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

দেশে করোনায় মারা গেলেন আরও তিনজন, আক্রান্ত ৫৮

Paris
এপ্রিল ১১, ২০২০ ২:৩৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

দেশে করোনাভাইরাসে মারা গেলেন আরও তিনজন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৩০ জনে। এছাড়াও নতুন আক্রান্ত হয়েছেন আরও ৫৮ জন। ফলে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৮২ জনে।

আজ শনিবার দুপুরে স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালেক অনলাইন সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। তিনি বলেন, গতকালের চেয়ে করোনা আক্রান্তের পরিমাণ কমেছে। পাশাপাশি মৃত্যুহারো কমেছে। কিন্তু নারায়নগঞ্জ থেকে অনেক মানুষ দেশের বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়েছেন। তাদের মাধ্যমে অনেকেই আক্রান্ত হচ্ছেন। এটি উদ্বেগজন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনায় এরই মধ্যে বেশকিছু চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী, আইনশৃঙ্খলা বাহিনী এবং সাংবাদিকরাও করোনায় আক্রান্ত হয়েছেন। কাজেই আপনারা ঘরে থাকুন। নিরাপদে থাকুন। ভালো থাকুন। কিন্তু এখনো অনেক মানুষ অপ্রয়োজনে ঘরের বাইরে ঘুরাফেরা করছেন। এটিও কাম্য নয়।’

গত ২৪ ঘণ্টায় আরও ৯৫৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ৪৮২। আমরা আক্রান্তদের মধ্যে আরও তিনজনকে হারিয়েছি। ফলে এ রোগে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩০ জনে।

এ বিষয়ে ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, নতুন শনাক্ত ও মৃত্যুর তথ্য আমরা ইতোমধ্যেই স্বাস্থ্যমন্ত্রীর মাধ্যমে জেনেছি। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও তিনজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে ৩৬ জন সুস্থ হয়ে উঠেছেন। সুস্থ হওয়ার তিনজনের মধ্যে দুজন পুরুষ এবং একজন নারী। তাদের বয়স যথাক্রমে ২৬, ৫৭ ও ৫৫ বছর।

গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান থেকে ছড়িয়ে বৈশ্বিক মহামারিতে পরিণত করোনাভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত প্রায় সোয়া ১৭ লাখের বেশি। মারা গেছেন এক লাখেরও বেশি মানুষ। তবে সাড়ে ৩ লাখের মতো রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা। সবশেষ হিসাবে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৪৮২। মারা গেছেন ৩০ জন। সুস্থ হয়ে উঠেছেন ৩৩ জন।

স/আর

সর্বশেষ - জাতীয়