দেশের মানুষের ইজ্জত মাটির সঙ্গে মিশে গেছে : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের অস্তিত্ব নিয়ে আজ প্রশ্ন উঠেছে। দুর্বৃত্তদের হাতে পড়েছে প্রিয় মাতৃভূমি এই বাংলাদেশ। কোথাও আজ মা-বোনের কোনো নিরাপত্তা নেই। সরকারি দলের লোকদের হাতে শিশু থেকে বৃদ্ধা নারী পর্যন্ত নির্যাতনের শিকার হচ্ছেন। বাংলাদেশের বিভিন্ন স্থানে ধর্ষণ ও নারী নির্যাতনের ঘটনায় জাতিসংঘের মহাসচিব উদ্বিগ্ন হয়ে বিবৃতি দিয়েছেন। এটা বিরল ঘটনা। এর মাধ্যমে বাংলাদেশের মানুষের ইজ্জত মাটির সঙ্গে মিশে গেছে।

আজ দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে নারী ও শিশু অধিকার ফোরামের অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমানের সভাপতিত্বে সংগঠনের সদস্য সচিব নিপুণ রায়ের পরিচালনায় অন্যদের মধ্যে বিএনপি স্থায়ী কমিটির অপর সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব-উন নবী সোহেল, বিএনপি নেতা শরাফত আলী সপু, আব্দুল কাদির জুয়েল ভূঁইয়া, ছাত্রদলের ফজলুর রহমান খোকন প্রমুখ বক্তব্য রাখেন।

বিএনপি মহাসচিব বলেন, এই ব্যর্থ সরকারের আর ক্ষমতায় থাকার অধিকার নেই। লজ্জা থাকলে তাদের আর এক মুহূর্ত দেরি না করে ক্ষমতা ছেড়ে চলে যাওয়া উচিত। অন্যথায় বাংলাদেশে এই নষ্ট সমাজ গড়ার অপরাধে তাদের বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

আওয়ামী লীগ নেতা ওবায়দুল কাদেরের বক্তব্য তুলে ধরে বিএনপি মহাসচিব বলেন, তিনি স্বীকার করেছেন যে- এর দায় তারা (সরকার) এড়াতে পারেন না। পারবেন না, পারবেন কোত্থেকে? কারণ আপনারা যে সরকার তৈরি করেছেন- সেই সরকারের সঙ্গে জনগণের কোনো সম্পর্ক নেই।

তিনি বলেন, এই সংগ্রাম বিএনপি বা কোনো ব্যক্তির নয়। এই সংগ্রাম বাংলাদেশের অস্তিত্বের সংগ্রাম। জোর করে ক্ষমতায় বসে থেকে এ সরকার আজ শিষ্টের দমন আর দুষ্টের লালন করছে। এর মাধ্যমে একটি নষ্ট সমাজ তৈরি করছে তারা। এদেরকে প্রতিহত করতে হবে।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন