দেশের উন্নয়নকে থমকে দিতে ২১আগষ্টের গ্রেনেট হামলা: এমপি সাধন

সাপাহার প্রতিনিধিঃ

নওগাঁ-১আসনের সংসদ সদস্য ও নওগাঁ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাধন মজুমদার এমপি বলেছেন, বাংলাদেশের অপরাজিত অপ শক্তি দেশের উন্নয়নকে চিরতরে বাধাগ্রস্ত করতে ১৯৭৫সালের ১৫আগষ্ট জাতীর জনক বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছিল। আবার তারা ২১আগষ্ট গ্রেনেট হামলার মধ্যদিয়ে জননেত্রী শেখ হাসিনাকেও হত্যাকরার পরিকল্পনা করেছিল। কিন্তু বিধাতার অপার মহিমায় সেদিনের সে গ্রেনেট হামলা থেকে তিনি বেঁচে যান।

আজ রোববার বেলা সাড়ে ১১টায় সাপাহার উপজেলার দিঘীর হাট ডিগ্রি কলেজের নবীন বরণ ও একাডেমিক ভবনের শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে তিনি কথাগুলি বলেন।

তিনি আরো বলেন, দেশের অপশক্তি জানে বাংলাদেশ আওয়ামীলীগ ক্ষমতায় থাকলে তাদের উন্নয়ন দেখে জনগন বার বার তাদের রাষ্ট্রীয় ক্ষমতায় আনবে তাদের লুটে পুটে খাওয়া হবেনা তাই তারা দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে থমকে দিয়ে চিরতরে বাধাগ্রস্ত করতে রাষ্ট্রীয় ক্ষমতায় থেকেও তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনাকে হত্যা করার ষড়যন্ত্র করেছিল।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কামাল উদ্দীন। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব শামসুল আলম শাহ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ আলী, নওগাঁ জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী রাকিবুল আহসান, সাপাহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সবুর আলী,উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি সাজেদুল আলম, সাধারণ সম্পাদক শাহজাহান আলী প্রমুখ বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠান শুরুর পূর্বেই প্রধান অতিথী একাডেমীক ভবনের উদ্বোধন করেন।

স/অ