শনিবার , ১৫ আগস্ট ২০২০ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

দেশকে সোনার বাংলা হিসেবে প্রতিষ্ঠা করতে চেয়েছিলেন বঙ্গবন্ধু

Paris
আগস্ট ১৫, ২০২০ ৭:৩৮ অপরাহ্ণ


বাঘা প্রতিনিধি:
বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের উদ্ভদ্বয় হতো না। তিনি চেয়েছিলেন এই দেশকে সোনার বাংলা হিসেবে প্রতিষ্ঠা করতে। যার রুপদান দিতে চলেছে তাঁর সুযোগ্য কন্যা ও বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

রাজশাহীর বাঘায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদত বার্ষিকীর আলোচনা সভায় বক্তারা এস কথা বলেন। দিবসটি উপলক্ষে শোক র‌্যালী, আলোচনা সভা ও দোয়া মাহ্ফিল এবং পুরুস্কার বিতরনী অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও

দলীয় ব্যানারে এই কর্মসূচি পালন করা হয়।
শনিবার সকাল ৯ টায় দিবসটি উপলক্ষে জাতীয় পতাকা অর্ধমিত রেখে কালো পতাকা উত্তোলন করা হয়। নেতা-কর্মীরা কালো ব্যাচ ধারণ করে একটি

র‌্যালী বের করা হয়। র‌্যালীটি উপজেলার প্রধান প্রধান সড়ক পদক্ষিণ শেষে উপজেলা পরিষদ কেন্দ্রীয় চত্বর শহীদ মিনারে আলোচনা সভায় মিলিত হয়।
আয়োজিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাভোকেট লায়েব উদ্দীন লাভলু।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমশিনার (ভূমি) কামাল হোসেন, অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুলসহ আ’লীগ, যুবলীগ ও ছাত্রলীগের দলীয় নের্তৃবৃন্দ ও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

এছাড়া দিবসটি পালন উপলক্ষে উপজেলা আওয়ামীলীগসহ অঙ্গ সংগঠন সারাদিন বিভিন্ন স্থানে মাইকে বঙ্গবন্ধুর ভাষণ প্রচার ও দোয়া মাহফিল এবং শোক র‌্যালি অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু ও তাঁর সহপরিবারের স্মরণে উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিতব্য রচনা প্রতিযোগিতা, কবিতা আবৃতি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়।

স/আ.মি

সর্বশেষ - রাজশাহীর খবর