দেশকে এগিয়ে নিতে শিক্ষার প্রতি গুরুত্ব দিতে হবে: নওগাঁ ডিসি

আত্রাই প্রতিনিধি: নওগাঁর জেলা প্রশাসক মো. হারুন-অর-রশিদ বলেছেন, দেশকে এগিয়ে নিতে শিক্ষার প্রতি গুরুত্ব দিতে হবে। শিক্ষাই যেহেতু জাতির মেরুদণ্ড, তাই শিক্ষা ব্যবস্থা যত ও শিক্ষা কার্যক্রম যত উন্নত হবে, জাতি হিসেবে আমরা তত উন্নত হবো। প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন আজ বাস্তবায়িত হচ্ছে শিক্ষা ব্যবস্থার উন্নয়নের দ্বারা।

মঙ্গলবার নওগাঁর আত্রাই উপজেলা পরিষদ সভাকক্ষে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, মাদক সমাজকে ধ্বংস করছে। মাদক নির্মূলে সরকার অত্যন্ত আন্তরিক। তাই আমাদেরকেও সভ্য জাতিসত্বা গড়তে মাদকের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলতে হবে। তিনি সাম্প্রতিক গুজবের বিষয় উল্লেখ করে বলেন, যারা সরকারের উন্নয়নকে সহ্য করতে পারছেন না, তারাই কল্লাকাটার গুজব ছড়িয়ে সরকারের উন্নয়ন বাধাগ্রস্থ করতে চাচ্ছে এবং মানুষের মাঝে আতঙ্ক ছড়াচ্ছে। এদের থেকে আমাদের সাবধান থাকতে হবে।

আত্রাইয়ের বিভিন্ন দপ্তর প্রধান, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, সাংবাদিক ও সূধীজনদের সাথে এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন আত্রাই উপজেলা নির্বাহী অফিসার মো. ছানাউল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন আত্রাই উপজেলা চেয়ারম্যান আলহাজ এবাদুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল, উপজেলা যুব উন্নয়ন অফিসার ফজলুল হক, ইউপি চেয়ারম্যান আক্কাছ আলী, সাংবাদিক মুজাহিদ খান, একেএম কামাল উদ্দিন টগর প্রমুখ।

 

স/শা