দেখুন ফাইনালে পিএসজি বনাম বায়ার্নের সম্ভাব্য একাদশ

আর মাত্র কয়েক ঘণ্টা পরই শুরু হতে যাচ্ছে মহারণ। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হচ্ছে নেইমার-এমবাপের পিএসজি এবং মুলার-লেওয়ানডস্কির বায়ার্ন মিউনিখ। কে জিতবে আজকের এই গ্লোরিয়াস ফাইনাল? কার হাতে উঠবে ইউরোপ সেরার পুরস্কার?

দ্বিতীয় রাউন্ড, কোয়ার্টার ফাইনাল এবং সেমিফাইনালে গোলের বন্যা বইয়ে দিয়েছে বায়ার্ন মিউনিখ। বিশেষ করে বার্সেলোনার বিপক্ষে ৮-২ গোলের সেই জয়ের পর অনেকেই মনে করছেন, বায়ার্ন বুঝি দুর্বোধ্য। কিন্তু সেমিফাইনালে লিওঁ দেখিয়ে দিয়েছে, বায়ার্নের কি দুর্বলতা রয়েছে। যদিও ৩-০ গোলে লিওঁকে হারিয়ে ফাইনালে উঠেছে বায়ার্ন।

অন্যদিকে কোয়ার্টার ফাইনালে ইতালিয়ান ক্লাব আটলান্টার বিপক্ষে হারতে হারতে শেষ মুহূর্তে জয় নিয়ে সেমিতে উঠেছিল পিএসজি। সেমিতে জার্মান ক্লাব আরবি লেইপজিগের বিপক্ষে ৩-০ গোলে জিতে ক্লাব ইতিহাসে প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠে নেইমার-এমবাপের দল।

আজ রাতে বাংলাদেশ সময় ১টায় শুরু হবে পিএসজি বনাম বায়ার্ন মিউনিখের মহারণ। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ম্যাচটি দেখা যাবে টেন স্পোর্টস এবং সনি টেন-এ। এছাড়া অনলাইনে বিভিন্ন লাইভ স্ট্রিমিংয়েও দেখা যাবে।

আজকের ফাইনালে পিএসজির জন্য একটাই দুঃসংবাদ। দলটির প্রধান গোলরক্ষক কেইলর নাভাস হয়তো খেলতে পারবেন না। মাসল ইনজুরিতে ভুগছেন তিনি। এছাড়া দলে ফিরেছেন মার্কো ভেরাত্তি। কোচ থমাস টুখেলের সামনে এখন বড় প্রশ্ন ভেরাত্তিকে কি তিনি মূল একাদশে রাখবেন, নাকি বদলি হিসেবে মাঠে নামাবেন।

অন্যদিকে বায়ার্নের মূল ডিফেন্ডার জেরোমে বোয়েটাং রয়েছেন চিন্তায়। তার ইনজুরি। নিকলাস সুলেকে দেখা যেতে পারে তার পরিবর্তে। জসুয়া কিমিচকে দেখা যেতে পারে মিডফিল্ডে এবং সদ্য ইনজুরি থেকে ফেরা বেনজামিন পাভার্দকে দেখা যেতে পারে রাইট ব্যাকে।

সম্ভাব্য একাদশ

পিএসজি : সার্জিও রিকো, থিলো কেহরার, থিয়াগো সিলভা, প্রেসনেল কিম্বাপ্পে, হুয়ান বার্নাট ভেলাস্কো, মার্কুইনহোস, মার্কো ভেরাত্তি, লিয়ান্দ্রো প্যারেডেস, অ্যাঞ্জেল ডি মারিয়া, নেইমার এবং কিলিয়ান এমবাপে।

বায়ার্ন মিউনিখ : ম্যানুয়েল ন্যুয়ার, জসুয়া কিমিচ, জেরোমে বোয়েটাং, ডেভিড আলাবা, আলফোনসো ডেভিস, লিওন গোরেৎজকা, থিয়াগো আলকানতারা, জিনাব্রি, থমাস মুলার, ইভান পেরিসিক, রবার্ট লেওয়ানডস্কি।