মঙ্গলবার , ১৫ মার্চ ২০২২ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

‘দেখব কে পিএসএল বাদ দিয়ে আইপিএলে খেলতে যায়’

Paris
মার্চ ১৫, ২০২২ ৮:৩১ অপরাহ্ণ

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজার মতে, পিএসএলে বিপিএলের মতো ড্রাফট পদ্ধতি অনুসরণ না করে নিলাম প্রক্রিয়া চালু করলে ক্রিকেটাররা আইপিএল নয়, বরং পিএসএলকেই প্রাধান্য দেবেন।

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে রমিজ জানিয়েছেন, আর্থিকভাবে স্বয়ংসম্পূর্ণ হওয়ার জন্য আমাদের নতুন সম্পত্তি সৃষ্টি করতে হবে। আপাতত আমাদের পিএসএল আর আইসিসির তহবিল ছাড়া কিছুই নেই। আমি পিএসএলের আগামী মৌসুম থেকে নিলাম প্রক্রিয়া শুরু করতে চাইছি। ফ্র্যাঞ্চাইজির মালিকদের সঙ্গে বসে এ নিয়ে আলোচনা করতে হবে।

পাকিস্তানের সাবেক বিশ্বকাপজয়ী এই ক্রিকেটার আরও বলেন, এটা দিনশেষে টাকার খেলা। দেশে ক্রিকেটীয় অর্থনীতি উন্নত হলে আমাদের সম্মানও বাড়বে। ক্রিকেটীয় অর্থনীতি উন্নত করার প্রধান হাতিয়ার হলো পিএসএল। আমরা যদি পিএসএলে নিলাম প্রক্রিয়া চালু করি, ফ্র্যাঞ্চাইজিগুলোকে বেশি খরচ করার ক্ষমতা দিই, তাহলে আমরা অনায়াসে পিএসএলকে আইপিএলের কাতারে নিয়ে আসতে পারি। তারপর দেখব, কে পিএসএল বাদ দিয়ে আইপিএলে খেলতে যায়।

রমিজ রাজা আরও বলেন, আপনি যদি ড্রাফট প্রক্রিয়া থেকে সরে এসে নিলাম প্রক্রিয়া চালু করেন, তাহলে বিশ্বের অনেক প্রতিভাবান খেলোয়াড়কেই দলে টানতে পারবেন, তারাও আগ্রহী হবে। আমি দুজন ফ্র্যাঞ্চাইজি মালিকের সঙ্গে কথা বলেছি, তারা এ নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে রাজি। অন্যদের সঙ্গেও কথা বলব। এ পরিকল্পনা এখনো ভাবনা-চিন্তার মধ্যেই আছে। তবে এ পরিকল্পনা বাস্তবায়নের ব্যাপারে আমি সবচেয়ে বেশি আগ্রহী।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান আরও বলেন, আমরা চাই, আগামী মৌসুম থেকে হোম ও অ্যাওয়ে ভিত্তিতে সব ভেন্যুতে পিএসএল আয়োজিত হবে। টিকিট বিক্রি বাবদ আরও অনেক টাকা আসবে। আমরা পিএসএলের পুরো ধারণাকেই বদলে দিতে চাই।

 

সূত্রঃ যুগান্তর

সর্বশেষ - খেলা