দূর্নীতির অভিযোগে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে রামেশ্বর হাই স্কুলের নানা দূর্নীতি অনিয়ম অর্থ আত্মসাত, পারিবারিক পকেট কমিটি বাতিল ও অযোগ্য অদক্ষ প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১টার দিকে রামেশ্বর হাই স্কুলের ছাত্র-ছাত্রী ঐক্য পরিষদ আয়োজিত মানববন্ধনে সভাপতিত্ব করেন পরিষদের আহবায়ক আইয়ুব আলী মন্ডল।

উপজেলা পরিষদের দক্ষিণ গেট ভোলাহাট-রহনপুর সড়কে বিশাল দৈর্ঘ্য মানববন্ধনে ছাত্ররা অংশগ্রহণ করেন।

তারা অভিযোগ করে বলেন, স্কুলের শতবর্ষ পালনের জন্য অনেক দিন পূর্ব থেকে ঢাকঢোল পিটিয়ে সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের কাছ থেকে নিবন্ধনের নামে হাতিয়ে নেয় লাখ লাখ টাকা। তারপরও শতবর্ষ পালন না করে আদায়কৃত টাকা আত্মসাত করেন প্রধান শিক্ষকসহ স্কুলের ব্যবস্থাপনা পকেট কমিটি।

জালিয়াত সনদ দিয়ে শিক্ষক নিয়োগ, স্কুলের আম বাগান দীর্ঘ মেয়দী বিক্রয় ও বনজ গাছ অবৈধ ভাবে বিক্রয় করে প্রায় ৮০ লাখ টাকা আত্মসাত, ৩ বছর ধরে স্কুলের পারিবারিক ব্যবস্থাপনা পকেট কমিটি বাতিল ও অযোগ্য অদক্ষ অর্থ আত্মসাতকারী প্রধান শিক্ষক সাদেকুল ইসলামের অবিলম্বে পদত্যাগের দাবী তুলেন বক্তারা।

এ সময় বক্তব্য রাখেন, পরিষদের সদস্য ও সাবেক ছাত্র আবুহেনা মোস্তাফা কামাল বিদ্যুৎ, পরিষদের যুগ্ম আহবায়ক মনিরুল ইসলাম মনির, সাবেক ছাত্র হাবিবুর রহমান লিটন, সাবেক ছাত্র শামিউল্লাহ সিফাত, মাহাবিল, ওবাইদুর রহমানসহ অন্যরা। মানববন্ধনে বক্তারা বলেন, এ সব দাবী অবিলম্বে বাস্তাবায়ন না হলে রাজপথে নেমে কঠোর আন্দোলনের মাধ্যমে নায্য দাবী আদায়ের হুঁশিয়ারি উচ্চরণ করা হয়।

ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে তাদের দাবিতে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার ফিরোজ হাসানের কাছে।

স/অ