দুর্গাপুরে ১৩ হাজার ৭৯০ পরিবার পাচ্ছে টিসিবি’র ফ্যামিলি কার্ড

দুর্গাপুর প্রতিনিধি:

রাজশাহীর দুর্গাপুর উপজেলায় আসন্ন রমজান মাস উপলক্ষে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) কর্তৃপক্ষের পণ্য সরকার ঘোষিত ভুর্তুকি মূল্যে ক্রয়-বিক্রয়ের বিষয়ে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। উপজেলার ৭ ইউনিয়ন ও পৌরসভা এলাকার ১৩ হাজার ৭৯০ টি পরিবার পাচ্ছেন বিশেষ ফ্যামিলি কার্ড। উপজেলা প্রশাসন প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন।

শনিবার (১৯ মার্চ) বেলা ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের মিনি হলরুমে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে টিসিবির পণ্য ক্রয়ের বিষয়ে বক্তব্য রাখেন এবং সাংবাদিদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানা।

তিনি বলেন, আসন্ন পবিত্র মাহে রমজান উপলক্ষে সমগ্র বাংলাদেশের নিম্ন আয়ের ১ কোটি পরিবারকে ফ্যামিলি কার্ডের মাধ্যমে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য দেওয়ার উদ্যোগ নিয়েছে সরকার। রোববার এটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। এরই অংশ হিসেবে দুর্গাপুর উপজেলায় মোট ১৩ হাজার ৭৯০টি পরিবারের মাঝে ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রয় করা হবে।

উদ্বোধনী দিনে নওপাড়া ইউনিয়ন পরিষদের আওতায় এক হাজার ৭৪৮টি পরিবারের মাঝে পণ্য বিক্রয় করবে টিসিবি। সরকারের গৃহীত কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডা. মনসুর রহমান।

প্রেস ব্রিফিংয়ের তথ্য অনুযায়ী ২১ মার্চ কিশমত গনকৈড় ইউপিতে ১ হাজার ২৩৮টি, ২২ মার্চ পানানগর ইউপিতে ১ হাজার ৩৬৬টি, ২৩ মার্চ দেলুয়াবাড়ী ইউপিতে ১ হাজার ৫৬৭টি, ২৪ মার্চ ঝালুকা ইউপিতে ১হাজার ৭২১টি, ২৭ মার্চ মাড়িয়া ইউপিতে ১ হাজার ২২৪টি, ২৮ মার্চ জয়নগর ইউপিতে ১ হাজার ৩৮৮টি এবং ২৯ মার্চ দুর্গাপুর পৌরসভায় ৩ হাজার ২৩৮টি পরিবারের মাঝে টিসিবির তালিকাভুক্ত ডিলারের মাধ্যমে ভোক্তাদের মাঝে পন্য দেওয়া হবে। পবিত্র রমজান মাসে দুইবার ভোক্তারা টিসিবির পণ্য ক্রয় করতে পারবেন।

৪৬০ টাকার এবারের প্যাকেজে থাকছে ২কেজি চিনি, ২ কেজি ডাল ও ২ কেজি তৈল। পরবর্তীতে আরো নতুন পন্য যোগ হবে বলেও জানান উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানা।

তিনি আরো বলেন, টিসিবির পণ্য নিয়ে কালোবাজারি করার চেষ্টা করে তাহলে তার বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেল-জরিমানা করা হবে।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বেলাল হোসাইন ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের সচিবগণ।

এএইচ/এস