মঙ্গলবার , ২০ আগস্ট ২০১৯ | ২৭শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

দুর্গাপুরে মার্কেটে আগুন লেগে ৪টি দোকান ভস্মিভূত

Paris
আগস্ট ২০, ২০১৯ ৭:৩৫ অপরাহ্ণ

দুর্গাপুর প্রতিনিধি: রাজশাহীর দুর্গাপুর উপজেলার বর্ধনপুর মোড়ে একটি মার্কেটে আগুন লেগে চারটি দোকান পুড়ে প্রায় ১২ লাখ টাকার মালামাল ভষ্মীভুত হয়েছে। মঙ্গলবার দুপুর দেড়টায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে সেখানে আগুন লাগে। পরে দুর্গাপুর উপজেলার দমকল বাহিনী প্রায় ঘন্টাব্যাপী অভিযান চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা ব্যবসায়ীরা জানান, মঙ্গলবার দুপুরে উপজেলার বর্ধনপুর মোড়ে প্রথমে জামাল ফার্মেসীতে আগুন লাগে। এরপর সেখান থেকে পাশের মুদি দোকান ছালামের দোকান ঘরে আগুন লেগে পর্যায় ক্রমে হামিদের টেলিকম দোকান ও আবুল কালামের কসমেটিক্স দোকান ঘরে আগুন ধরে যায়। পরে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালাতে থাকে। একপর্যায়ে দুর্গাপুর উপজেলা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে প্রায় ঘন্টাব্যাপী অভিযান চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা জানান, প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে জামালের কসমেটিক্স দোকান হতে বৈদ্যুতিক শর্টসার্কিট হয়ে আগুনের সূত্রপাত ঘটেছে। এরপর সবার দোকান ঘরে আগুর লেগে যায়। তবে ফায়ার সার্ভিসের কর্মীরা সময়মত ঘটনাস্থলে পৌঁছানোর ফলে ক্ষতির পরিমাণটা অনেকটাই কম হয়েছে বলে দাবি তাদের।

দুর্গাপুর বাজার সমিতির সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মোতালেব বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট হতে আগুন লাগা এটি এটি দুঃখজনক বিষয়। তবে ব্যবসায়ীদের সবসময় সাবধান থাকতে হবে। প্রতিষ্ঠান বন্ধ করার আগে বৈদ্যুতিক মেন সুইচ অবশ্যই বন্ধ করতে হবে। তিনি ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের পাশে দাড়ানোর প্রতিশ্রুতি দেন।

স/শা

সর্বশেষ - রাজশাহীর খবর